corona virus btn
corona virus btn
Loading

করোনা সতর্কতায় স্কুল বন্ধ, মুখ্যমন্ত্রীর নির্দেশে বাড়িতে পাঠানো হচ্ছে মিড-ডে মিল

করোনা সতর্কতায় স্কুল বন্ধ, মুখ্যমন্ত্রীর নির্দেশে বাড়িতে পাঠানো হচ্ছে মিড-ডে মিল
children having mid-day meal

বিশ্বজুড়ে করোনা ত্রাস

  • Share this:

#কলকাতা:  বিশ্বজুড়ে করোনা ত্রাস! করোনা সতর্কতায় বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। কিন্তু স্কুল বন্ধ মানে মিড ডে মিল-ও কী বন্ধ ? একেবারেই নয়। বাড়িতে মিড-ডে মিল পৌঁছে দিচ্ছেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। করোনা মিকাবিলা করতে স্কুল বন্ধ থাকলেও, পড়ুয়ারা মিড-ডে মিল পাবে, বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হয়ে মিড-ডে মিল... মিড ডে মিল বাড়িতে পাঠানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিড ডে মিলে দেওয়া হচ্ছে চাল ও আলু ।

৮ হাজার মৃত্যু। ২ লক্ষের বেশি আক্রান্ত!‌ সারা পৃথিবীতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা এখনও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৪ জনের, আর ফলে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ৮,০৯২–এ। ইউরোপে সবচেয়ে দ্রুত ছড়াচ্ছে করোনার দাপট।

বুধবারই ইউরোপীয় ইউনিয়নের দেশগুলি সমস্ত দেশের সীমান্ত বন্ধ করে দিয়েছে। চিন্তা বাড়ছে কারণ এশিয়ায মৃতের সংখ্যার চেয়ে ইউরোপে মৃতের সংখ্যা এদিনই বেড়ে গিয়েছে। কিন্তু করোনা নিয়ন্ত্রণের কোনও লক্ষণই নেই। এশিয়ায় মৃতের সংখ্যা ছিল ৩৩৮৪, সেখানে ইউরোপে এখনই সংখ্যাটা ৩৪২২। শেষ ২৪ ঘণ্টায সেই মৃত্যুর পরিমাণ ছিল ৬৮৪ জন। স্বাভাবিক কারণেই চোখ কপালে উঠেছে প্রশাসনের। ইউরোপে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইতালি। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫০৩ জনের।

পরিস্থিতি খারাপ অস্ট্রেলিয়াতেও। সেই দেশেও সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিদেশে থেকে অস্ট্রেলিয়ায় লোক আসাতেই এই অবস্থা হয়েছে বলে জানিয়েছেন তিনি। আমেরিকায় এখনও ৫০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। সেখানে মৃত্যু হয়েছে ১১ জনের। ভয়ে কাঁটা হয়ে আছে ট্রাম্প প্রশাসনও। সমস্ত দেশের প্রশাসনই এককথায় গৃহবন্দী করে রেখেছে গোটা দেশকে। সাধারণ মানুষকে নির্দেশ দিয়েছে বাড়ি থেকে না বাইরে যেতে। এখন একটাই লক্ষ্য, কীভাবে করোনা ছড়িয়ে পড়া আটকানো যায়।

First published: March 19, 2020, 1:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर