corona virus btn
corona virus btn
Loading

বাড়ছে আক্রান্ত! আরো এক চিকিৎসক করোনা আক্রান্ত! সুস্থ হয়ে উঠেছেন কোভিড স্পেশালের সুপার!

বাড়ছে আক্রান্ত! আরো এক চিকিৎসক করোনা আক্রান্ত! সুস্থ হয়ে উঠেছেন কোভিড স্পেশালের সুপার!

একদিকে যেমন লাফিয়ে লাফিয়ে নতুন আক্রান্ত হচ্ছে ঠিক তেমনিই সুস্থতার খবরও সামনে আসছে যা আশা দিচ্ছে

  • Share this:

#দার্জিলিং: ফের করোনায় আক্রান্ত এক চিকিৎসক। তিনি মাটিগাড়া ব্লক হাসপাতালের চিকিৎসক। বর্তমানে তিনি কোভিড ১৯-র  চিকিৎসায় করছিলেন। গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় নতুন করে আক্রান্ত ১২ জন। এর মধ্যে পুরসভা এলাকাতেই ৮ জন। আবারও রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেবের ওয়ার্ড ১৭-তে খোঁজ মিলেছে এক আক্রান্তের। সম্প্রতি ভিন রাজ্য থেকে ফিরেছিলেন। ৩, ৪০ এবং ৪৪ নম্বর ওয়ার্ডে একজন করে আক্রান্তের খোঁজ মিলেছে। ৪৫ ও ৪৬ নম্বর ওয়ার্ডে খোঁজ মিলেছে ২জন করে আক্রান্তের। শহরের প্রানকেন্দ্রে মারণ করোনা ক্রমেই থাবা বসাচ্ছে।

যা ভাবাচ্ছে স্বাস্থ্য কর্তাদের। অধিকাংশই ভিন রাজ্য ফেরত বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। আক্রান্ত বাড়ছে পাহাড়েও। আজ নতুন করে মিরিক মহকুমার দুধিয়ায় ২ আক্রান্তের খোঁজ মিলেছে। পাশাপাশি কার্শিয়ংয়ের অম্বুটিয়া চা বাগানে এক শ্রমিকের রিপোর্টও পজিটিভ এসছে। অন্যদিকে কালিম্পং জেলাতেও নতুন করে চার জন করোনায় সংক্রমিত। কালিম্পং ১ নং ব্লকের ১ জন এবং ২ নং ব্লকের ৩ মহিলা করোনা আক্রান্ত। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, চার জনেই ভিন রাজ্য থেকে ঘরে ফিরেছেন। নতুন করে একের পর এক আক্রান্তের খবরে উদ্বেগ বাড়ছে কালিম্পংয়ে।

উত্তরবঙ্গে প্রথম করোনা আক্রান্ত এবং মৃত্যু হয় কালিম্পংয়েরই এক মহিলার। এদিকে দার্জিলিংয়ের সমতলের গ্রামাঞ্চলে করোনা জাল ছড়ানোয় নয়া ভাবনা প্রশাসনের। বিশেষ নজর দেওয়ার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন। জেলাশাসক এস পুন্নমবালাম জানান, আলাদা আলাদা কমিটি গঠন করা হবে। কড়া নজরদারি চলবে। কনটেইনমেন্ট জোনগুলিতে বাড়তি নজরদারি দেওয়া হবে। বাজার, মার্কেট এলাকায় অতিরিক্ত সতর্কতা নেওয়া হবে। এর মধ্যেও আশার আলো রয়েছে। আক্রান্তের পাশাপাশি মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়ীও হচ্ছে আক্রান্তরা। আজও ১৫ জন সুস্থ হয়ে শিলিগুড়ি কোভিড স্পেশাল হাসপাতাল থেকে ঘরে ফিরেছেন। সুস্থদের হাতে তুলে দেওয়া হয় ফুল। সেইসঙ্গে করতালির মাধ্যমে অভিবাদন জানানো হয়। সুস্থতার তালিকায় বেশ কয়েকজন আক্রান্ত চিকিৎসক সহ স্বাস্থ্য কর্মীরা রয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন কোভিড স্পেশাল হাসপাতালের সুপারও!

Partha Sarkar

Published by: Debalina Datta
First published: June 12, 2020, 11:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर