১ ডিসেম্বর থেকে খুলছে রাজ্যের সব মেডিক্যাল কলেজ, ক্লাস শুরু হবে পড়ুয়াদের

মার্চের তৃতীয় সপ্তাহে দেশজুড়ে জনতা কার্ফুর পরই এ রাজ্যে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। মেডিকেল কলেজগুলো তার ব্যতিক্রম নয়।

মার্চের তৃতীয় সপ্তাহে দেশজুড়ে জনতা কার্ফুর পরই এ রাজ্যে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। মেডিকেল কলেজগুলো তার ব্যতিক্রম নয়।

  • Share this:

#কলকাতা: অবশেষে ৮ মাসেরও বেশি সময় এর পর রাজ্যে শুরু হতে চলেছে কলেজের পড়াশুনো। নেশন্যাল মেডিক্যাল কমিশন ( পূর্বতন মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া ) এর নির্দেশে আগামী পয়লা ডিসেম্বর থেকে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ গুলি খুলে যাচ্ছে। আট মাসেরও বেশি সময় ধরে মেডিকেলের পড়াশুনা বন্ধ থাকায় চূড়ান্ত সমস্যায় পড়ে অসংখ্য হবু চিকিৎসক। অবশেষে ডিসেম্বর মাস থেকে আবার ক্লাস শুরু হওয়ার খবরে অনেকটাই উদ্বেগ কাটলো ছাত্রছাত্রীদের।

শুক্রবার রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এর উদ্দেশ্যে অর্ডার জারি করে রাজ্য স্বাস্থ্য দফতরের বিশেষ সচিব জানান, আগামী পয়লা ডিসেম্বর থেকে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ খুলছে৷ নির্দিষ্ট কোভিড নিয়ম-নীতি মেনে, সব ক্লাস রুম স্যানিটাইজ বা জীবাণু মুক্ত করে ক্লাস শুরু হবে।

মার্চের তৃতীয় সপ্তাহে দেশজুড়ে জনতা কার্ফুর পরই এ রাজ্যে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। মেডিকেল কলেজগুলো তার ব্যতিক্রম নয়। নোভেল করোনা ভাইরাসের আতঙ্ক সর্বত্র এতটাই ছড়িয়ে পড়েছিল যে, পড়াশুনা প্রায় লাটে উঠেছিল। যদিও চিকিৎসাবিদ্যায় ক্লাস না হওয়ায় ঘোর সংকটে পড়েন অসংখ্য ছাত্র ছাত্রীরা। বিশেষত হাতে কলমে প্র্যাক্টিক্যাল বন্ধ থাকায়, রোগীদের সংস্পর্শে না আসায় চিকিৎসা বিদ্যায় অনেকটাই পিছিয়ে পড়ছিলেন মেডিক্যাল পড়ুয়ারা। ডিসেম্বর মাসে ক্লাস শুরু হওয়ার ঘোষণায় স্বস্তিতে প্রত্যেকে।

এস এস কে এম হাসপাতাল, কলকাতা মেডিক্যাল কলেজ সহ বিভিন্ন সরকারি বেসরকারি কলেজের ছাত্র-ছাত্রীরা এদিনের এই নির্দেশকে স্বাগত জানিয়েছেন। তবে বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যক্ষরাই সমস্ত সাবধানতা অবলম্বন করেই ছাত্র-ছাত্রীরা যাতে ক্লাসে আসেন তার পক্ষে সওয়াল করেছেন। মাস্ক না পড়ে কোন মতেই ক্লাস করা যাবে না বলে জানানো হয়েছে।

Published by:Pooja Basu
First published: