মুখে মাস্ক না থাকলেই আটক! বেড়ে চলা করোনা সংক্রমণ রুখতে পুরুলিয়া পুলিশের বিশেষ অভিযান

মুখে মাস্ক না থাকলেই আটক! বেড়ে চলা করোনা সংক্রমণ রুখতে পুরুলিয়া পুলিশের বিশেষ অভিযান
Representative Image

পথচলতি মানুষদের সচেতন করার পাশাপাশি আটকও করছে পুলিশ৷ মাস্ককে মাস্ট করতেই পুরুলিয়া পুলিশের এই অভিযান।

  • Share this:

    #পুরুলিয়া: মাস্ক মাস্ট করতে পুরুলিয়া শহরে পুলিশের বিশেষ অভিযান, আটক শতাধিক। মুখে মাস্ক না থাকলেই আটক। এদিকে জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, তবু হুঁশ ফিরছে না মানুষের৷ গত ২৪ ঘণ্টায় পুরুলিয়া আক্রান্ত ১১৫ জন৷ জেলায় মোট আক্রান্ত ১৮০২ জন৷ মৃত ৬৷ তবু রাস্তায় বেরচ্ছে মানুষ মাস্ক না পরেই। তাই মাস্ক পরাতে আরও কড়া পুলিশ৷ পুরুলিয়া শহরের রাস্তায় রাস্তায় পুলিশের ধর পাকড় চলছে৷ শহরের রাস্তায় মাস্ক না পরে বেরনোন অপরাধে আটক শতাধিক। বিশেষ করে নিয়ম না মানার প্রবনতা কমবয়সীদের মধ্যে বেশি দেখা যাচ্ছে। পুরুলিয়া শহরে করোনার গ্রাফ উর্ধোমুখি হতেই পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। পথচলতি মানুষদের সচেতন করার পাশাপাশি আটকও করছে পুলিশ৷ মাস্ককে মাস্ট করতেই পুরুলিয়া পুলিশের এই অভিযান।

    অন্যদিকে পুরুলিয়ায় করোনা আক্রান্তের বাড়িতে কোভিড কেয়ার নেটওয়ার্ক। কোভিড-পরিস্থিতিতে ক্রমশ আতঙ্ক জাঁকিয়ে বসছে শহর থেকে গ্রামে। সংক্রমণ হলেই একঘরে হওয়ার আশঙ্কা, সন্দেহ-সংশয়-অবিশ্বাসের বাতাবরণ ঘিরে রেখেছে সমাজকে। এমনকী, হাসপাতাল-নার্সিংহোমের দ্বারস্থ হতেও দ্বিধা বোধ করছেন অনেকে। তথ্য না-জানায় দিশাহারা হয়ে পড়ছে সংক্রমিতের পরিবার। তাই আতঙ্ক কাটিয়ে মানুষের পাশে দাঁড়াতে ও সচেতন করতে এগিয়ে এলেন কোভিড কেয়ার নেটওয়ার্ক।

    পুরুলিয়ার গ্রাম থেকে শহর, বাড়িতে বাড়িতে আক্রান্ত ও তাঁর পরিবারকে পরামর্শ দিতে এবং মনোবল বাড়াতে হাজির হচ্ছেন পুরুলিয়া কোভিড কেয়ার নেটওয়ার্ক এর সদস্যরা। নেটওয়ার্কের কনভেনার চিকিৎসক নয়ন মুখোপাধ্যায় জানান করোনা নিয়ে সমাজকে আরও সচেতন করতে হবে, সামাজিক দূরত্ব নয়, শারীরিক দূরত্ব রাখতে হবে। চিকিৎসক নয়ন মুখোপাধ্যায় শুধু সাধারণ মানুষকে নয় কোভিড আক্রান্তদের সঙ্গে দেখা করে তাদেরও মনোবল বাড়াচ্ছেন।


    Indrajit Mandal

    Published by:Pooja Basu
    First published: