corona virus btn
corona virus btn
Loading

কনের সাজে মুখে মাস্ক! লকডাউনে বাবা আটকে অন্য রাজ্যে, বিয়ে সেরে ফেললেন মেয়ে!

কনের সাজে মুখে মাস্ক! লকডাউনে বাবা আটকে অন্য রাজ্যে, বিয়ে সেরে ফেললেন মেয়ে!
Marriage in Times of Lockdown
  • Share this:

#নদিয়া: 'লকডাউন তো কী? কথা তোমায় দিয়েছি। আজ আমি পৃথ্বিরাজ।ঘোড়া নয় মোটর বাইকে চড়ে চলে এসেছি তোমার দ্বারে'। ৩০ কিলোমিটার বাইক চালিয়ে হবু বউয়ের বাড়িতে এসে এই কথাগুলিই বলতে চাইছিলেন সুরজিৎ৷ ৩০ কিমি মোটর বাইক চালানো তেমন কোন বড় বিষয় নয়। কিন্তু লকডাউনের এই সময় বাড়ি থেকে বিনা কারণে বাইরে আসার নিয়ম নেই৷ কিন্তু বিয়ে বলে কথা! তো আসতে তো হতেই৷ এরমধ্যে আর বিয়ে বাতিলের পথে হাঁটেননি দুই পক্ষ৷

বিয়ের সব যেহেতু ঠিক হয়ে গিয়েছে, তাই প্রথা মেনে নদিয়া জেলার হাঁসখালি থানার রুপদা গ্রাম থেকে রওনা হন পাত্র সুরজিৎ বালা। রাস্তায় যারা দেখেছেন তারা ভেবেছেন যে পাড়ার ছেলে যাচ্ছেন। আসলে সুরজিৎ মোটর বাইকে করে বিয়ে করতে এসেছেন যে তিনি৷ একাই মোটর সাইকেল চালিয়ে সুরজিৎ আসেন উত্তর ২৪ পরগনার সীমন্তের গ্রামে। জায়গাটার নাম হেলেঞ্চা মন্ডবঘাটা। বাগদা মহকুমার এই গ্রামেই দেখাশোনা করে ছয় মাস আগে বিয়ে ঠিক হয়েছিল সুরজিৎ বালার সঙ্গে সুপর্ণা মন্ডলের। তৃতীয় বর্ষের ছাত্রী সুপর্নাকে এক দেখাতেই পছন্দ হয় তার৷ তাই তো লকডাউনেও বিয়েটা সেরেই ফেলেন সুরজিৎ।

Marriage in Times of Lockdown Marriage in Times of Lockdown

আগে ঠিক ছিল সাধ্যমত জাঁকজমক করে তারা বিয়ে করবেন। দুই পরিবার তার প্রস্তুতিও শুরু করে দিয়েছিল। লকডাউন সব হিসাব ওলট পালট করে দিল। তার উপর পাত্রী সুপর্নার বাবা এই লকডাউনে আটকে রয়েছেন তেলঙ্গানাতে। কর্মসুত্রে তিনি তেলঙ্গানায় গিয়ে আটকে পড়েছেন।এমত পরিস্থিতিতে এক প্রকার ঝুঁকি নিয়েই সুরজিৎ বিয়ে সারে দুই পরিবার।

Marriage in Times of Lockdown Marriage in Times of Lockdown

সন্ধ্যার লগ্নের আগেই ছাদনাতলায় পৌঁছে যান পেশায় প্রথমিক শিক্ষক সুরজিৎ। সঙ্গে আর একটি মোটর বাইকে দুই বরযাত্রীও যান। বর পৌঁছাতেই, সামাজিক দূরত্ব মেনে শুরু হয় বিয়ে l এ বিয়ের মন্ডপের পাশে নেই কেউ। নেই হৈচৈ, হুল্লোর l বাড়িতে বাবা নেই, তাই পাত্রী সুপর্ণার দাদা দীনেশ বোনকে সম্প্রদান করলেন সুরজিৎ এর হাতেl তবে হ্যাঁ পরিবারের দু’ একজন ও পুরোহিত ছিলেন। বৈদিক মন্ত্রে সম্পন্ন হল বিয়ে, সুরজিৎ ও সুপর্নারl বিয়ে সম্পন্ন হতেই বউ নিয়ে ফের বাইকে করে রওনা দিলেন জামাই সুরজিৎ l শ্বশুর বাড়িতে বাসর জাগার কোন অপেক্ষায় থাকতে চায়নি নব দম্পতি। জামাই সুরজিৎ এদিন বলেন কথা দিয়েছিলাম কথা রাখলাম। নিয়ম, নির্ঘন্ট মেনে চলার সময় এটা নয়। বরং বউ নিয়ে লকডাউনের এই সময় দ্রুতে নিজের বাড়িতে ফেরা জরুরী। এরপরেই  মোটর বাইকে ঝড় তোলেন সুরজিৎ।

আরও পড়ুন করোনার আতঙ্ক, হাসপাতালে মৃত বাবার দেহ আগলে ছেলে, মিলল না অ্যাম্বুলেন্স

এই ঘটনায় সোমবার সন্ধ্যায় সরগরম ছিল হেলেঞ্চা মন্ডপ ঘাটা এলাকা। আলোচনার একটাই বিষয় লকডাউনে এমন বিয়ে। যা সিনেমার স্ক্রিপ্টকেও হার মানাবে৷ তবে নব দম্পতিকে বিদায় বেলায় শুভেচ্ছা জানাতে ভোলেনি সুপর্নার প্রতিবেশীরা। আমাদের তরফ থেকেও শুভেচ্ছা রইল নব দম্পতির জন্য৷

Marriage in Times of Lockdown Marriage in Times of Lockdown
First published: May 4, 2020, 10:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर