corona virus btn
corona virus btn
Loading

করোনা ত্রাস! ফের লকডাউনের পক্ষে বহু মালদহবাসী, সায় নেই ব্যবসায়ীদের

করোনা ত্রাস! ফের লকডাউনের পক্ষে বহু মালদহবাসী, সায় নেই ব্যবসায়ীদের
আরও এক দফা লকডাউন চাইছেন বহু মালদহবাসী।

জেলায় পরিযায়ী শ্রমিকরা ফিরে আসায় তাঁদের থেকেও নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছেন অনেকেই।

  • Share this:

#মালদহ: গোটা দেশের মতোই রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মালদহেও রোজ বেড়েই চলেছে করোনা সংক্রমঁ। প্রথমে পরিযায়ীরা সংক্রমিত হলেও সম্প্রতি মালদা মেডিক্যাল কলেজের কর্তব্যরত নার্স এবং অস্থায়ী কর্মীর শরীরেও করোনা সংক্রমনের হদিশ মিলেছে। করোনার থাবা গ্রামীন এলাকা ছাড়িযে এখন জেলার শহরাঞ্চলেও।

আনলক পরিস্থিতিতে অনেকে অকারণে বাইরেও বেড়িয়ে পড়ছেন। অনেক ক্ষেত্রে সামাজিক দুরত্বের বিধি কার্যত শিকেয় উঠেছে। এই অবস্থায় ফের লকডাউন হবে কিনা তা নিয়ে চলছে জোর চর্চা। এই অবস্থায় মালদহে লকডাউন এর পক্ষে বেশি জনমত। সাধারণ গৃহবধূ থেকে প্যাথলজিক্যাল কর্মী এমনকী সরকারি কর্মচারীরা অনেকে চাইছেন আবার শুরু হোক লকডাউন।

তবে সেক্ষেত্রে গরিব, দিন আনে দিন খাওয়া মানুষের জন্য খাদ্য সুরক্ষা এবং আর্থিক সাহায্য সরকারের করা উচিত বলে মনে করছেন সকলেই। অনেকেই প্রশ্ন করছেন যখন সংক্রমণ কম ছিল তখন লকডাউন আর এখন সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে অথচ আনলক কেন?

তাছাড়া জেলায় পরিযায়ী শ্রমিকরা ফিরে আসায় তাঁদের থেকেও নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছেন অনেকেই। তবে সকলেই যে ফের  লকডাউন চাইছেন এমনটা নয়। বিশেষত ব্যবসায়ীরা মনে করছেন, আনলক অবস্থাতেই করোনার প্রতিরোধ করতে হবে। লকডাউন করোনা প্রতিরোধের একমাত্র সমাধান বলে মানতে রাজি নন অধিকাংশ ব্যবসায়ী। তাঁদের পাল্টা মত, লকডাউন এর ফলে এমনিতেই অর্থনীতি  দুর্বল হয়েছে। প্রচুর মানুষ কাজ হারিয়েছেন। এই অবস্থায় ফের লকডাউন করলে অর্থনীতি আরো ধসে যাবে। বরং আনলক রেখেই করোনা প্রতিরোধের পথ বিবেচনা করুক সরকার, এমনটাই মত মালদহের  অধিকাংশ ব্যবসায়ীর।

Published by: Arka Deb
First published: June 13, 2020, 10:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर