ভয়ে গুটিয়ে ব্রিটেন, ম্যানচেস্টার শিবিরে করোনা হানায় তৈরি নতুন আতঙ্ক

ভয়ে গুটিয়ে ব্রিটেন, ম্যানচেস্টার শিবিরে করোনা হানায় তৈরি নতুন আতঙ্ক

photo source/goal.com

সোমবার রাতে ম্যানচেস্টার সিটির সঙ্গে এভারটনের ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। শোনা যাচ্ছে ম্যানচেস্টার শিবিরের একজন বা দুজন নয়, ফুটবলার, কর্মকর্তা এবং স্টাফ মিলিয়ে প্রায় দশজনের মত নতুন করে আক্রান্ত হয়েছেন।

  • Share this:

    #লন্ডন: ব্রিটেনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন পাওয়ার পর থেকে কঠিন নিয়ম জারি হয়েছে। ডাক্তার থেকে স্বাস্থ্যকর্মীদের রাতের ঘুম উড়ে গিয়েছে চিন্তায়। নতুন ভ্যাকসিন কার্যকরী হবে কিনা চলছে বিতর্ক। একে একে বন্ধুদেশ মুখ ফিরিয়ে নিয়েছিল প্রথমে। পরে অবশ্য ইউরোপীয় ইউনিয়ন আসরে নামায় ব্রিটিশ প্রশাসন কিছুটা অক্সিজেন পায়।

    কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা চলছিল যথারীতি। কয়েকটি স্টেডিয়ামে অল্প সংখ্যক দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়। দিন কয়েক আগে ম্যানচেস্টার সিটির দুই ফুটবলার জেসাস এবং ওয়াকার করোনা আক্রান্ত খবর পাওয়া গিয়েছিল। সঙ্গে সঙ্গে তাদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়।

    কিন্তু এবার আরও বড় খবরে নড়েচড়ে বসেছে সবাই। সোমবার রাতে ম্যানচেস্টার সিটির সঙ্গে এভারটনের ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। শোনা যাচ্ছে ম্যানচেস্টার শিবিরের একজন বা দুজন নয়, ফুটবলার, কর্মকর্তা এবং স্টাফ মিলিয়ে প্রায় দশজনের মত নতুন করে আক্রান্ত হয়েছেন। জরুরি সভা ডেকে ম্যাচটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেন প্রিমিয়ার লিগের কর্তারা। যদিও নাম প্রকাশ করা হয়নি, তবুও ক্লাবের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। কিন্তু হঠাৎ করে ফুটবল মাঠে আবার করোনা হানা চিন্তা বাড়িয়েছে সকলের।

    সরকারি স্বাস্থ্য বিধি এবং প্রটোকল মেনে চলার পরেও এই খবর আবার উদ্বেগ তৈরি করল। তবে এই প্রথম নয়, ভাইরাসের কারণে কয়েকদিন আগেই অ্যাস্টন ভিলা বনাম নিউক্যাসেল ম্যাচ বাতিল ঘোষণা করা হয়েছিল। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে সরকারের সঙ্গে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত কর্তৃপক্ষ। আগে মানুষের জীবন, তারপর খেলা। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ আশাবাদী আক্রান্ত ফুটবলার এবং কর্মকর্তারা দ্রুত সেরে উঠবেন। বিশেষ মেডিকেল টিম দায়িত্বে রয়েছে। তবে এই ম্যাচ স্থগিত হলেও পরে নতুন করে সূচি প্রকাশ করা হবে। দলের কোচ পেপ গার্দিওলা অবশ্য ভয় পাচ্ছেন না হঠাৎ করে তৈরি হয় এই পরিস্থিতিতে। অতীতেও রোনাল্ডো, পোগবা, নেইমার থেকে শুরু করে বহু ফুটবলার আক্রান্ত হয়েছিলেন কোভিডে। পরে সুস্থ হয়ে আবার ফিরে এসেছেন। তাই তাঁর দলের ছেলেরাও দ্রুত সুস্থ হয়ে ফিরবেন আশাবাদী স্প্যানিশ কোচ।

    Published by:Rohan Chowdhury
    First published: