corona virus btn
corona virus btn
Loading

‘‌তিনঘণ্টা কিছু বলতে দেওয়া হয়নি’, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রীর

‘‌তিনঘণ্টা কিছু বলতে দেওয়া হয়নি’, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়৷ PHOTO- FILE

তিনি বলেন, করোনা মোকাবিলা করতে গেলে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রাখতে হবে। অবশ্যই দূরপাল্লার ট্রেন চালান যাবে না।

  • Share this:

#‌কলকাতা:‌ দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আলোচনায় বসেছিলেন দেশের মুখ্যমন্ত্রীদের নিয়ে। ‌আর সেই বৈঠকেই তাঁকে কিছু বলতে দেওয়া হয়নি। সোমবার সাংবাদিক বৈঠকে এসে এই নিয়ে উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি এদিন পুরো পরিস্থিতি সামলাতে কেন্দ্রের ভূমিকা নিয়ে বেশ কয়েকটি প্রশ্ন তোলেন। তাঁর মধ্যেই উঠে আসে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের প্রসঙ্গ।

বৈঠক নিয়ে মমতা বলেন, ‘‌আজ আমাদের তিনঘণ্টা বৈঠকে বসিয়ে রাখা হল। আমাদের বলার সামান্য সুযোগ দিলে আমরা অন্তত একবার পরিস্থিতিটা জানাতে পারতাম। কিন্তু আমাদের কিছুই বলার সুযোগ দেওয়া হল না।’‌

প্রধানমন্ত্রীর আজকের বৈঠকে কীভাবে দেশের বিভিন্ন রাজ্য করোনা মোকাবিলায় কাজ করছে, সেই নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। দেশের অর্থনৈতিক অবস্থা নিয়েও রাজ্যগুলির সঙ্গে প্রধানমন্ত্রী আলোচনা করেছেন বলে শোনা গিয়েছে। তবে আজ বৈঠকে মমতা বন্দোপাধ্যায়কে কিছুই বলতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

করোনা মোকাবিলায় রাজ্যের পক্ষ থেকে অনেকগুলো আবেদন এদিন সাংবাদিক বৈঠক থেকেই মমতা করেন। তিনি বলেন, করোনা মোকাবিলা করতে গেলে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রাখতে হবে। অবশ্যই দূরপাল্লার ট্রেন চালান যাবে না। আন্তঃরাজ্য বাস পরিষেবা বন্ধ রাখতে হবে। বন্ধ রাখতে হবে আন্তর্জাতিক ও অন্তর্দেশীয় উড়ান পরিষেবাও। এই বিষয়ে কেন্দ্রকে সিদ্ধান্ত নেওয়ার জন্য আবেদন করেন মুখ্যমন্ত্রী।

সোমবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে মুখ্যসচিব জানিয়েছেন, বর্তমানে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে ৷ আক্রান্ত চিকিৎসাধীন ৫০৪ জন ৷ নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন ৷ তবে মৃতের সংখ্যা বাড়েনি ৷ এখনও পর্যন্ত করোনায় ২০ জনের মৃত্যু হয়েছে ৷ করোনা মুক্ত ১০৯ জন ৷ এদিন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন চারজন ৷ রাজ্যের ১৪টি ল্যাবে এখনও পর্যন্ত করোনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২০৪৩টি।

First published: April 27, 2020, 6:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर