করোনা নিয়ে গান বাঁধলেন মুখ্যমন্ত্রী !

করোনা নিয়ে গান বাঁধলেন মুখ্যমন্ত্রী !
photo source collected

জরুরি নির্দেশ দিয়েই ইন্দ্রনীল সেনকে সদ্য লেখা একটি গান পাঠিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

  • Share this:

#কলকাতা: ঘর থেকে বেড়োতে বারন। সকালে তাই নিজের ড্রইং রুমেই বসে ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। হঠাৎই মুখ্যমন্ত্রীর ফোন। জরুরি নির্দেশ দিয়েই ইন্দ্রনীল সেনকে সেদিন সদ্য লেখা একটি গান পাঠিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । সেই সঙ্গে সুরের একটি ধুন। ইদানিং করোনা মোকাবিলাই একমাত্র ধ্যান জ্ঞান মুখ্যমন্ত্রীর। তাই করোনা নিয়েই একটা গান বেধেছেন তিনি।

অবশ্যই করোনাকে জব্দ করার শপথ গানের প্রতি ছত্রে। মমতা লিখেছেন- "স্তব্ধ করো,  জব্দ করো করোনাকে ভয় পেয়ো না। ভিড় থেকে সব্বাই দূরে থাকো, করোনাকে ছুতে দেবো না "এই কথাগুলোই বলে চলেছেন প্রশাসক মমতা। গানের সুরে সেই কথা গুলোরই পুনরাবৃত্তি। একই সঙ্গে করোনা মোকাবিলায় বাংলার লড়াইয়ের গৌরব তুলে ধরেছেন শাসক দলের সুপ্রিমো। লিখেছেন.... "সবাই মিলে বাচতে হবে বাংলা কখনো হারে না, একসাথে সব্বাই লড়তে হবে, করোনা কে ভয় পেয়ো না।"

বুধবার ও মুখ্যমন্ত্রী তার সাংবাদিক সম্মেলনে বারে বারে গুজবে কান না দিতে সতর্ক করেছেন রাজ্যবাসীকে। করোনা মোকাবিলার গান বাধতে গিয়ে সেই সতর্ক বানীই শুনিয়েছেন মমতা। বলেছেন...... "সরকারি নির্দেশ মেনে চলো, কোনো গুজবে কান দিয়ো না"।  যে কোন ঘটনার প্রেক্ষিতেই কাজের ফাকে ফাকে সৃজনশীল কাজ করে চলেন মমতা বন্দ্যোপাধ্যায় । কখনো ছবি,  কখনো গান বা কবিতা প্রবন্ধ,  করোনা যুদ্ধে যখন গোটা পৃথিবী আজ রাস্তায়,  ঠিক তখনই গান বেধে রাজ্যের মানুষকে আরও একবার সচেতন করার প্রয়াস চালালেন মুখ্যমন্ত্রী ।

SOURAV GUHA

First published: March 25, 2020, 11:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर