Home /News /coronavirus-latest-news /
১ অক্টোবর থেকে যাত্রা, সিনেমাহল, নাটক সহ খুলবে অনেক কিছু, ট্যুইট করলেন মমতা!

১ অক্টোবর থেকে যাত্রা, সিনেমাহল, নাটক সহ খুলবে অনেক কিছু, ট্যুইট করলেন মমতা!

শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে জানিয়েছেন, সব কিছুই যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তার সঙ্গে তাল মিলিয়ে এবার যাত্রা, নাটক, খোলা মঞ্চে থিয়েটার, সিনেমা, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি বা ম্যাজিক শো— সব কিছুই এবার চালু হতে পারে।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

#কলকাতা: দেশে করোনা হানার পর থেকে বদলে গিয়েছে সব কিছুই। দীর্ঘ লকডাউনে ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক কিছুই। সমস্যার মুখে পড়েন বিনোদন জগতের মানুষেরাও। তবে আনলক পর্যায়ে ধাপে ধাপে বেশ কিছু পরিষেবা সচল হলেও, অনেক দিন ধরেই বিনোদন জগতের সঙ্গে যুক্ত সকলের আক্ষেপ ছিল, যেখানে করোনা আবহেও বরাবরের মতো দুর্গাপুজো হচ্ছে, পার্ক খুলছে সেখানে সিনেমা হল বা নাটক, প্রদর্শনী— এ সব বন্ধ কেন থাকবে!‌ এবার সেই সমস্যার সমাধান করলেন মুখ্যমন্ত্রী।

শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে জানিয়েছেন, সব কিছুই যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তার সঙ্গে তাল মিলিয়ে এবার যাত্রা, নাটক, খোলা মঞ্চে থিয়েটার, সিনেমা, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি বা ম্যাজিক শো— সব কিছুই এবার চালু হতে পারে। মুখ্যমন্ত্রীর নির্দেশ, আগামী ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্য স্বাস্থ্যবিধি মেনে এগুলি চালু করা যেতে পারে। দর্শক, অংশগ্রহণকারী মিলিয়ে সর্বাধিক ৫০ জন থাকতে পারবে বলে জানানো হয়েছে। মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক থাকবে।

রাজ্যের মুখ্যমন্ত্রীর এই ট্যুইটের পরে স্বস্তি পান বিনোদন জগতের অনেকেই। শুধু তো সিনেমা নয়, যাত্রা, গানের অনুষ্ঠান, ম্যাজিক শো, বিশেষত স্টেজ বা মঞ্চ নির্ভর অনেকেরই জীবন জীবিকা। করোনা আসার পর থেকে এই সব কিছুই বন্ধ ছিল। এর ফলে রোজগার হারিয়ে সংসার নিয়ে সমস্যায় ছিলেন অনেক শিল্পীই। সকলেরই প্রশ্ন ছিল, কবে ফের মঞ্চে ফিরতে পারবেন শিল্পীরা? সেই সমস্যার সমাধানের খোঁজ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। প্রসঙ্গত, লকডাউন হালকা হতেই সিরিয়াল, সিনেমার শ্যুটিং শুরু হয়। তবে সকলকেই মানতে হচ্ছে সব রকম করোনা বিধি। মঞ্চে যাঁরা পারফর্ম করেন তাঁদেরকেও মানতে হবে সবরকম করোনা বিধি। তবে পুজোর আগে তাঁরা সকলেই ফের মঞ্চে ফিরতে পারবেন। তবে সিরিয়ালের শ্যুটিং শুরু হওয়ার পর বেশ কিছু অভিনেতা অভিনেত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সকলেই সুস্থও হয়েছেন। তাই অতিরিক্ত সাবধানতা মেনেই এবার মঞ্চে ফিরতে পারবেন শিল্পীরা।

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Kolkata, Mamata Banerjee