‘‌কত লোকের সঙ্গে মিট করছি, তাই আমি একা থাকছি’‌, সাবধানী মুখ্যমন্ত্রীর সচেতনতা বাহবা কুড়োচ্ছে

‘‌কত লোকের সঙ্গে মিট করছি, তাই আমি একা থাকছি’‌, সাবধানী মুখ্যমন্ত্রীর সচেতনতা বাহবা কুড়োচ্ছে
PHOTO- FILE

এমনিতে স্বাস্থ্য সচেতন মমতা এক্ষেত্রেও নিজেকে নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল।

  • Share this:

#‌কলকাতা:‌ একা হাতে তিনি সামলাচ্ছেন প্রশাসন। করোনা মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্ব ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় নজর কেড়েছে। সকলেই বলছেন, যোগ্য লোকের হাতে প্রশাসন থাকায় এখনও বড় সমস্যায় পড়েনি রাজ্য। কিন্তু তিনি নিজে কী নিয়ম মানছেন?‌ এমনিতে স্বাস্থ্য সচেতন মমতা এক্ষেত্রেও নিজেকে নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল। রোজই রাজ্যের পরিস্থিতি নিয়ে বৈঠক করতে, আলোচনা করতে একাধিক মানুষের সঙ্গে ওঠাবসা করতে হচ্ছে তাকে। সুরক্ষিত থাকতে গোটা রাজ্য লকডাউনে থাকলেও আরও শক্ত হাতে প্রশাসন চালাতে তাঁকে রোজ অনেক কাজ করতে হচ্ছে। কিন্তু মুখ্যমন্ত্রী তাই যথেষ্ট সাবধানী।

আজ সর্বদল বৈঠকে আলোচনার মাঝে নিজের জীবনের গল্প শোনালেন মুখ্যমন্ত্রী। বললেন, কীভাবে এখন দিন কাটাচ্ছেন তিনি। সিপিআই নেতা স্বপন বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের মাঝেই তিনি বলে উঠলে, ‘‌জানেন, আমিও তো এখন একা থাকছি। মা মারা যাওয়ার পর থেকে আমার পরিজনেরা বাড়িতে খাবার দিতে আসতেন। কিন্তু বলুন, আমি তো রোজ কত লোকের সঙ্গে মিট করছি। তাই আমি ওদের এখন আসতে বারণ করে দিয়েছি। বাড়িতে একাই থাকছি। এমন করে সবাইকেই সচেতন হতে হবে বিষয়টি নিয়ে।’‌

পরে আলোচনার শেষের দিকে কথা বলতে বলতেই হঠাৎ কেশে ফেলেন সিপিআই নেতা স্বপন বন্দোপাধ্যায়, মমতা বলে ওঠে, ‘‌স্বপনবাবু, কাশছেন কেন?‌ আপনি কিন্তু ডাক্তার দেখান।’‌ সদা সতর্ক মুখ্যমন্ত্রী সবসময় যে স্বাস্থ্য নিয়ে যথেষ্ট সচেতন তা আবারও প্রকাশ পায় তাঁর কথায়। রাজ্য তাই চাইছে, প্রশাসক হিসাবে যাঁরা দেশ বা রাজ্য চালাচ্ছেন, সে প্রধানমন্ত্রী হন কিংবা মুখ্যমন্ত্রী এত কাজের মাঝে তাঁরাও যেন নিজের স্বাস্থ্যের কথা ভুলে না যান। তাঁরা যেন সুস্থ থাকেন।

First published: March 23, 2020, 7:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर