corona virus btn
corona virus btn
Loading

ক্রমেই বাড়ছে সংক্রমণ! আক্রান্ত বাড়তেই শহরে কন্টেইনমেন্ট জোন বেড়ে ১৪

ক্রমেই বাড়ছে সংক্রমণ! আক্রান্ত বাড়তেই শহরে কন্টেইনমেন্ট জোন বেড়ে ১৪
ফাইল ছবি

মালদহের ছ'টি ব্লক এবং সাতটি থানা এলাকায় করোনা সংক্রমণ ধরা পড়েছে। জেলায় শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৯ ।

  • Share this:

#মালদহঃ আক্রান্তের সংখ্যা বাড়তেই মালদহে এক লাফে বাড়ল কন্টেইনমেন্ট জোন । বৃহস্পতিবার পর্যন্ত জেলায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চোদ্দ । এখনও পর্যন্ত জেলার ছ'টি ব্লক এবং সাতটি থানা এলাকায় করোনা সংক্রমণ ধরা পড়েছে। জেলায় শুক্রবার  পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৯ ।

পুলিশ প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মানিকচকের নারীদিয়ারা, রতুয়ার রাঘবতী এবং ডাকবাংলা মোমিনপুর কন্টেইনমেন্ট জোন । জেলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা সবথেকে বেশি হরিশ্চন্দ্রপুরে । এখানকার মহেন্দ্রপুর, ইসলামপুর, মানকিবাড়ি, রানিপুরা, খোকড়া, লক্ষ্মীপুর এই ছ'টি এলাকা কন্টেইনমেন্ট জোন । এছাড়া কালিয়াচক থানার খাসচাঁদপুর, মালদা থানার জলঙ্গা কংসতলা এবং বলাতুলি কন্টেইনমেন্ট জোন । মানিকচক ব্লকের ভুতনি থানার মানিকনগর এলাকা কেউ কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে প্রশাসন । একইসঙ্গে হবিবপুর থানার নানবাহারা এলাকাতেও ন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত হয়েছে । এইসব এলাকা গুলির বেশিরভাগই বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলা হয়েছে। যাতে সাধারণ লোকজন এই এলাকায় যাতায়াত না করেন ।

এদিকে, জেলা পুলিশ ও প্রশাসনের কর্তারা বিভিন্ন কন্টেইনমেন্ট ঘুরে দেখেছেন । ওইসব এলাকার বাসিন্দাদের সচেতন করা হয়েছে । কন্টেইনমেন্ট জোনগুলিতে যাতে বাসিন্দাদের মধ্যে খাবার বা অত্যাবশ্যকীয় সামগ্রীর কোন অসুবিধা না হয় সেদিকে পুলিশ ও প্রশাসন নজর রাখছে বলেও আশ্বস্ত করা হয়েছে এলাকার মানুষজনকে । জেলা পুলিশ জানিয়েছে, মূলত সংক্রমিত এলাকাগুলিতে থেকে যাতে অন্যত্র করোনা ছড়াতে না পারে এজন্যই কন্টেইনমেন্ট জোনগুলিতে বাড়তি নজরদারি রাখা হচ্ছে ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: May 15, 2020, 4:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर