জনতা কারফিউয়ে বন্ধ থাকবে মালদহের ব্যবসা-বাণিজ্য, জারি হল নোটিশ

জনতা কারফিউয়ে বন্ধ থাকবে মালদহের ব্যবসা-বাণিজ্য, জারি হল নোটিশ

রাজ্যের অন্যতম বড় ব্যবসায়িক ক্ষেত্র মালদা। এখান থেকে জেলার বিভিন্ন এলাকা ছাড়াও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদের একাংশে দৈনন্দিন নানারকম মালপত্র সরবরাহ করা হয়।

  • Share this:

#মালদহ: প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিলো মালদহ জেলার ব্যবসায়ী সমিতি মালদহ মার্চেন্ট চেম্বার অফ কমার্স । প্রধানমন্ত্রীর নির্দেশ মতোই মালদহের সমস্ত ব্যবসায়ী শাখা সংগঠন গুলিকে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারি করল জেলার ব্যবসায়ী সংগঠন।

মালদহের ১৪২ টি শাখা সংগঠনকে এই মর্মে নির্দেশিকা পাঠিয়েছে মালদহ মার্চেন্ট চেম্বার অব কমার্স। সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত কুণ্ডু জানিয়েছেন, জনতা কারফিউ-এ  সামিল হবেন মালদহের ৪০ হাজার ব্যবসায়ী। দোকান বন্ধ রাখার পাশাপাশি ব্যবসায়ীদের বাড়িতে থাকার অনুরোধ জানানো হয়েছে।

রাজ্যের অন্যতম বড় ব্যবসায়িক ক্ষেত্র মালদা। এখান থেকে জেলার বিভিন্ন এলাকা ছাড়াও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদের একাংশে দৈনন্দিন নানারকম মালপত্র সরবরাহ করা হয়। প্রতিদিন গড়ে কয়েকশো কোটি টাকার ব্যবসা হয় মালদহে।করোনা ঠেকাতে দেশজুড়ে জনতা কারফিউর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী ।

এই অবস্থায় জেলায় ব্যবসা-বাণিজ্যের কী হবে তা নিয়ে জরুরি আলোচনায় বসে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স। এরপর জনস্বাস্থ্যের কথা ভেবে এবং সাধারণ ব্যবসায়ীদের স্বার্থের কথা মাথায় রেখে জেলাজুড়ে ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।জেলা ব্যবসায়ী সমিতি জানিয়েছে, গোটা দেশজুড়ে যেভাবে করনা ভাইরাসের প্রকোপ বাড়ছে তা উদ্বেগজনক । সাধারণ ব্যবসায়ীরা সমাজের বাইরে নয়। জেলার ছোট বড় প্রায় সব ব্যবসায়ী দিনভর নানান সাধারণ মানুষের সংস্পর্শে আসেন। এই অবস্থায় তাঁদের সুরক্ষার দিকটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর পাশাপাশি সামাজিক দায়িত্বের কথা ভেবেই রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত মালদহের সম্পূর্ণ ব্যবসা বন্ধ রাখা হবে।

SEBAK DEB SHARMA

First published: March 21, 2020, 8:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर