Maharastra Covid : ভয়ঙ্কর পরিস্থিতি মহারাষ্ট্রে! ওসমানাবাদে একসঙ্গে জ্বলল ২৩ জনের চিতা

Maharastra Covid : ভয়ঙ্কর পরিস্থিতি মহারাষ্ট্রে! ওসমানাবাদে একসঙ্গে জ্বলল ২৩ জনের চিতা

জ্বলল ২৩ জনের চিতা ছবি : প্রতীকী

গত কয়েক সপ্তাহে মহারাষ্ট্র করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এরাজ্যে একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ৬৩,৭২২ জন।

  • Share this:

    #ওসমানাবাদ : করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপজ্জনক অবস্থা ভারতেও। দ্বিতীয় দফাতেও এই অতিমারীর সবথেকে বেশি প্রভাব দেখা দিয়েছে মহারাষ্ট্রে। রাজ্যের ওসমানাবাদ জেলা থেকে এমন ঘটনা সামনে এসেছে, যা শুনে আতঙ্ক ক্রমশ বাড়ছে।

    জানা গিয়েছে, ওসমানাবাদ জেলায় ২৩ জনের দেহ একসঙ্গে জ্বালানো হয়েছে। তাঁরা সবাই করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। মহারাষ্ট্রের ওসমাবাদ জেলার অবস্থা ভয়াবহ। করোনায় আক্রান্ত রোগীদের চিতা জ্বালানোর জন্য শ্মশানে জায়গা মিলছে না। শ্মাশানে পৌঁছান দেহ গুলোকে বাধ্য হয়ে মাটিতেই রাখতে হচ্ছে। এর আগে ১৪ এপ্রিল ১৯টি মৃতদেহকে একসঙ্গে দাহ করা হয়েছিল। জেলায় করোনার কারণে এখনও পর্যন্ত ৬৯১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫৮০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আর ২৩ জনের মৃত্যু হয়েছে। গোটা জেলায় এখনও পর্যন্ত ২৮ হাজার ৯৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নিজের কাছের মানুষকে শেষ বিদায় জানানোর জন্য শ্মশানে গিয়ে মৃতের স্তুপ দেখে বিহ্ববল হয়ে পড়েন মৃতদের পরিজনেরা। একসঙ্গে এতজনের চিতা জ্বলতে দেখে আতঙ্ক বাড়ছে এলাকার মানুষের মধ্যে।

    প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহে মহারাষ্ট্র করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এরাজ্যে একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ৬৩,৭২২ জন। মোট করোনা সংক্রমণের সংখ্যা ৩৭ লক্ষ ৩ হাজার ৫৮৪। ৪৫,৩৩৫ জন করোনা জয় করে ছাড়া পেয়েছেন একদিনে। আর উদ্বেগ বাড়িয়ে একদিনে মৃত্যু হয়েছে ৩৯৮ জনের। এই নিয়ে মহারাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৫৫১ জনের।

    মহারাষ্ট্রের পাশাপাশি দৈনিক সংক্রমণ বাড়ছে উত্তরপ্রদেশ, দিল্লি, ছত্তিশগড়, কর্ণাটক, মধ্য প্রদেশ, গুজরাট, কেরল, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে। আর ৬টি রাজ্যে করোনার বাড়বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। উপরিউক্ত দশটি রাজ্যে নতুন সংক্রমিত মোট সংক্রমণের ৭৯.১০ শতাংশ।

    উল্লেখ্য, ভারতে ২৪ ঘণ্টার মধ্যে নতুন সংক্রমণ হয়েছে রেকর্ডসংখ্যক ২,১৭,৩৫৩। মহারাষ্ট্রে একদিনে করোনা সংক্রমিত ৬৩,৭২২। তারপরে রয়েছে উত্তরপ্রদেশ ২২,৩৩৯ এবং দিল্লি ১৯,৪৮৬। ভারতের মোট করোনা সক্রিয়ের সংখ্যা ১৬ লক্ষ ৬৫ হাজার ৭০৩। মহারাষ্ট্র, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, কর্ণাটক এবং কেরালার মোট সক্রিয়ের সংখ্যা দেশের মোট সক্রিয়ের সংখ্যার ৬৫.৬৬ শতাংশ।  একমাত্র মহারাষ্ট্রেই দেশের মোট সক্রিয় মামলার ৩৯.৬০ শতাংশ রয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর