• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • পূর্ব বর্ধমান জেলায় ১৮টি কন্টেইনমেন্ট জোনে লকডাউন কড়াকড়ি হচ্ছে বৃহস্পতিবার থেকে

পূর্ব বর্ধমান জেলায় ১৮টি কন্টেইনমেন্ট জোনে লকডাউন কড়াকড়ি হচ্ছে বৃহস্পতিবার থেকে

বৃহস্পতিবার বিকাল পাঁচটা থেকে এই লকডাউন বিধি কার্যকর করা হবে। তার আগে বুধবার তার প্রস্তুতি বৈঠক করলো পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকাল পাঁচটা থেকে এই লকডাউন বিধি কার্যকর করা হবে। তার আগে বুধবার তার প্রস্তুতি বৈঠক করলো পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকাল পাঁচটা থেকে এই লকডাউন বিধি কার্যকর করা হবে। তার আগে বুধবার তার প্রস্তুতি বৈঠক করলো পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: রাজ্যের অন্যান্য অংশের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলাতেও কন্টেইনমেন্ট ও তার আশপাশ এলাকায় লকডাউন কঠোর করা হচ্ছে। বৃহস্পতিবার বিকাল পাঁচটা থেকে এই লকডাউন বিধি কার্যকর করা হবে। তার আগে বুধবার তার প্রস্তুতি বৈঠক করলো পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। জেলা পুলিশ লাইনে জেলাশাসক বিজয় ভারতী, জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় সহ জেলা পুলিশ ও প্রশাসনের পদস্থ আধিকারিকরা বৈঠক করেন। জেলাশাসক বিজয় ভারতী জানান, রাজ্যের নির্দেশ মেনে কন্টেইনমেন্ট জোন ও বাফার জোনকে এক করে লকডাউন বিধি কড়াকড়ি করার সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় এ দিন পর্যন্ত ১৮টি জায়গায় কন্টেইনমেন্ট জোন কার্যকর রয়েছে। এ দিন পর্যন্ত ১৪০টি এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছিল। তার মধ্যে একশ বাইশটি এলাকা থেকে কন্টেইনমেন্ট জোন তুলে নেওয়া হয়েছে। বর্তমানে ১৮টি জায়গায় কন্টেইনমেন্ট জোন রয়েছে।

এই ১৮টি জায়গার মধ্যে সবচেয়ে বেশি কন্টেইনমেন্ট জোন রয়েছ বর্ধমান পৌরসভা এলাকায়। এখানে মোট পাঁচটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়াও গলসি এক ব্লকে তিনটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। মেমারি দুই ব্লকে রয়েছে তিনটি কন্টেইনমেন্ট জোন। খণ্ডঘোষ ব্লক একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। কাটোয়া ও মেমারি পৌরসভা এলাকায় একটি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া বর্ধমান এক নম্বর ব্লক, বর্ধমান দুই নম্বর ব্লক,  আউসগ্রাম দুই নম্বর ব্লক ও পূর্বস্থলী এক নম্বর ব্লকে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গলসি এক নম্বর ব্লকের করকোনা বামুনপাড়া এলাকা এবং ওই ব্লকেরই কোদাইইপুর আদিবাসী পাড়া ও উচ্চগ্রামে কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া মেমারি দুই নম্বর ব্লকের করকোন্ডা ও বানেশ্বরপুরে কন্টেইনমেন্ট জোন রয়েছে। খণ্ডঘোষের মনসবপুর, কাটোয়া পুরসভার মনসাপাড়া, বর্ধমান শহর লাগোয়া রেনেসাঁ,মেমারি দুই নম্বর ব্লকের সোঁতলা, মেমারি পৌরসভা এলাকার সুলতানপুর, আউসগ্রাম দুই নম্বর ব্লকের রায়কোনা, বর্ধমান দুই নম্বর  ব্লকের হীরাগাছি পূর্বস্থলীএক নম্বর ব্লকের  উত্তর শ্রীরামপুরে কন্টেইনমেন্ট জোন রয়েছে।  বর্ধমান শহরের রামকৃষ্ণ রোড, লবনগোলা, গোলাহাট, বড়নীলপুর বটতলা, রাজগঞ্জ এলাকায় কন্টেইনমেন্ট জোন রয়েছে। এই সব এলাকাতেই বৃহস্পতিবার বিকাল পাঁচটা থেকে কড়া লকডাউন কার্যকর হবে। ওই এলাকার মধ্যে সরকারি বেসরকারি অফিস, কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান সবকিছু বন্ধ থাকবে। তা নিশ্চিত করতে সর্বক্ষণের পুলিশ মোতায়েন থাকবে।

Published by:Simli Raha
First published: