corona virus btn
corona virus btn
Loading

বেলা ১২টা বাজতেই লকডাউন শুরু হল বীরভূমের পুরসভা এলাকায়

বেলা ১২টা বাজতেই লকডাউন শুরু হল বীরভূমের পুরসভা এলাকায়
প্রতীকী ছবি৷

জেলা প্রশাসনের উদ্যোগে বেশ কিছু এলাকায় র‍্যান্ডম টেস্ট করার পাশাপাশি জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক ব্যবহার করার জন্য আবেদন করা হচ্ছে।

  • Share this:

#বোলপুর: বীরভূম জেলায় করোনা সংক্রমণ যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে উদ্বিগ্ন  জেলা প্রশাসন। গত ২৪ ঘণ্টায় আরোও ৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন বীরভূমে। বীরভূম জেলা প্রশাসনের সিদ্ধান্ত মতো বেলা বারোটা বাজতেই সিউড়ি সহ ৬টি পুরসভা এলাকায় শুরু হল লকডাউন। প্রশাসন সূত্রে খবর বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে লকডাউন৷ তার সঙ্গে প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, বীরভূম জেলার সমস্ত হাট বাজারও বন্ধ থাকবে এই সময়।

বীরভূম জেলায় বেশ কিছু পুরসভা এলাকায় সংক্রমণ বেড়েই চলেছে৷ জেলা প্রশাসনের উদ্যোগে বেশ কিছু এলাকায় র‍্যান্ডম টেস্ট করার পাশাপাশি জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক ব্যবহার করার জন্য আবেদন করা হচ্ছে। অন্যদিকে জনসাধারণ হাট বাজার করতে এসে সামাজিক দূরত্ব না মেনে ভিড় জমাচ্ছে, আবার অনেকেই চায়ের দোকান, পানের দোকানে জমিয়ে আড্ডা দিচ্ছেন। জমিয়ে আড্ডা, সামাজিক দূরত্ব না মানার ঘটনা দেখতে পেলেই পুলিশ লাঠি উঁচিয়ে তেড়ে যাচ্ছে৷তাতেও ঠিকমতো কাজ না হওয়ায় বাধ্য হয়ে আংশিক লকডাউন শুরু হল৷

অন্যদিকে বীরভূমের জেলাশাসক তার বাংলোয় স্বেচ্ছায় গৃহবন্দি আছেন। পাশাপাশি লকডাউনে মানুষ কোথাও যাতে আড্ডা না দেয় তা নিশ্চিত করতে কড়া  নজর রাখছে প্রশাসন। কবে মানুষ স্বাভাবিক জীবন যাপনের ছন্দে ফিরবেন, সেই আশায় দিন গুনছেন সকলে ।এই পরিস্থিতিতে কড়া ব্যবস্থা নেওয়ার পথেই হাঁটতে চাইছে প্রশাসন।

Supratim Das

Published by: Debamoy Ghosh
First published: July 27, 2020, 6:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर