corona virus btn
corona virus btn
Loading

করোনায় এক রাতে মৃত ১৭, সংখ্যাই সওয়াল করছে লকডাউন রাখার পক্ষে

করোনায় এক রাতে মৃত ১৭, সংখ্যাই সওয়াল করছে লকডাউন রাখার পক্ষে
দেশে ক্রমে বাড়ছে করোনা সংক্রমণ

পুরোপুরি লকডাউন উঠছে না কোনও ভাবেই। বরং হটস্পটগুলি সিল করেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ইতিমধ্যেই দিল্লি ও উত্তরপ্রদেশের বহু সংক্রমক অঞ্চল পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: এক রাতের মধ্যে আর ১৭টি প্রাণ নিল করোনা। দেশে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৬। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে দেশে কোভিড-১৯ এ মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৩৪। তবে ইতিমধ্যে সুস্থও হয়েছেন ৪৭৩ জন। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে দেশজুড়ে আক্রান্ত হয়েছে ৫৪০ জন।

এখনও পর্যন্ত করোনা সবচেয়ে বেশি বিধ্বস্ত করেছে মহারাষ্ট্রকে। সেখানে আক্রান্তের সংখ্যা অন্ত্ত ১২৮৬ জন। মৃত্যু হয়েছে ৭৯ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানেও আক্রান্ত অন্তত ৭৩৮ জন। দিল্লিতে করোনার শিকার ৬৬৯ জন।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষেই সওয়াল করছেন সব পক্ষ।

শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আরও একবার ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী। সেখানেই স্থির হবে লকডাউন আর কতদিন চলবে। এইমস সূত্রে খবর, ১০ এপ্রিল করোনার গতি সংক্রান্ত পরিসংখ্যান পাবে কেন্দ্র। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

একটা বিষয় পরিষ্কার সংক্রমণের সংখ্যা থেকে। পুরোপুরি লকডাউন উঠছে না কোনও ভাবেই। বরং হটস্পটগুলি সিল করেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ইতিমধ্যেই দিল্লি ও উত্তরপ্রদেশের বহু সংক্রমক অঞ্চল পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে।

Published by: Arka Deb
First published: April 9, 2020, 9:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर