Home /News /coronavirus-latest-news /
'লকডাউন মানে করোনাকে থামিয়ে রাখা', অসুখ সারানোর স্ট্র্যাটেজি রাহুলের মুখে

'লকডাউন মানে করোনাকে থামিয়ে রাখা', অসুখ সারানোর স্ট্র্যাটেজি রাহুলের মুখে

রাহুল গান্ধী।

রাহুল গান্ধী।

  • Share this:

    #নয়াদিল্লি: শুধু লকডাউন চালিয়ে করোনার সংক্রমণ আটকানো যাবে না। চাই সঠিক রণনীতি এবং আরও আগ্রাসী গতিতে নমুনা পরীক্ষা। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের সামনে এমনটাই বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

    এ দিন সাংবাদিকদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় রাহুল বলেন, "লক ডাউন হচ্ছে পজ বোতামটার মতো। লকডাউন ভাঙলেই আবার ভাইরাস ফিরে আসবে। কোনও ভাবেই করোনাকে হারানো সম্ভব না শুধু লকডাউন করে। এর মাধ্যমে ভাইরাসকে শুধু থামিয়ে রাখা যায়। দ্রুত অনেক বেশি সংখ্যায় পরীক্ষা করাই একমাত্র দাওয়াই। আমি সরকারকে অনুরোধ করছি, করোনা পরীক্ষা বাড়ান।

    করোনার নমুনা পরীক্ষা বাড়ানোর প্রসঙ্গে রাহুল আরও বলেন, "করোনার বিরুদ্ধে যদি লড়াই জোরদার করতে হয় তবে সবার আগে নমুনা সমীক্ষার গতি বাড়াতে হবে। তাতেই বোঝা যাবে ভাইরাসের গতিটা ঠিক কোন দিকে।" রাহুল মনে করিয়ে দিচ্ছেন, এই মুহূর্তে আমাদের নমুনা পরীক্ষার অনুপাত প্রতি দশ লক্ষে ১৯৯। প্রথম দিন থেকে হিসেব করলে জেলা প্রতি ৩৫০টি করে নমুনা পরীক্ষা হয়েছে মাত্র।

    এদিন রাহুলের কথায় এসেছে পরিযায়ী শ্রমিক প্রসঙ্গও। তিনি বলেছেন, "পরিযায়ী শ্রমিকদের বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচানা করা দরকার।সরকার দ্রুত মানবিক পদক্ষেপ না গ্রহণ করলে বিদ্রোহের মুখোমুখি হতে হবে

    রাজনৈতিক বিরোধিতা থাকলেনও এই বিপদের দিনে প্ৰধানমন্ত্র্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান, বলছেন রাহুল।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Lockdown, Narendra Modi, Rahul Gandhi, করোনা ভাইরাস

    পরবর্তী খবর