UP Lockdown: রবিবার উত্তরপ্রদেশে লকডাউন, মাস্ক না পরলে হাজারের জরিমানা!

UP Lockdown: রবিবার উত্তরপ্রদেশে লকডাউন, মাস্ক না পরলে হাজারের জরিমানা!

রবিবার উত্তরপ্রদেশে লকডাউন, মাস্ক না পরলে হাজারের জরিমানা!

নোটিশে জানানো হয়েছে আগামী রবিবার রাজ্যের সমস্ত জেলায় লকডাউন হবে। এরই সঙ্গে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, মাস্ক (Mask) না পরলেই এক হাজার টাকা করে জরিমানা নেওয়া হবে।

  • Share this:

    #লখনউ: পরিস্থিতি হাতের বাইরেই চলে গিয়েছে। দেশজুড়ে ভয়ানক ভাবে বাড়ছে করোনাভাইরাসের (Coronavirus) দাপট। শুক্রবার উত্তরপ্রদেশে লকডাউন (Uttar Pradesh Lockdown) করার কথা ঘোষণা করেছেন সরকার। নোটিশে জানানো হয়েছে আগামী রবিবার রাজ্যের সমস্ত জেলায় লকডাউন হবে। এরই সঙ্গে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, মাস্ক (Mask) না পরলেই এক হাজার টাকা করে জরিমানা নেওয়া হবে।

    দেশের দ্বিতীয় করোনা (Corona) ঢেউয়ে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি হওয়া দশ রাজ্যের মধ্যে নাম রয়েছে উত্তরপ্রদেশের। প্রতিদিন প্রায় ৭৯.১০ শতাংশ হারে করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছে রাজ্যে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে ২২ হাজার ৪৩৯ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে। ২০২০ সালের নিরিখে একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণ হয়েছে এইদিন। গতকালই প্রশাসন ফের কোভিড (Covid-19) পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিল। সেখানেই রবিবার লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নাইট কার্ফুর সময় নিয়ে জানানো হয়েছে, রাত আটটটা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত চলবে।

    লখনউ, কানপুর শহর, গৌতম বুদ্ধ নগর, প্রয়াগরাজ, বারাণসী, গাজিয়াবাদ, মেরঠ, গোরক্ষপুর, শ্রাবস্তী ও মোরাদাবাদে নাইট কার্ফু জারি করা হয়েছে। আগামী ১৫ মে পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল ও বোর্ডের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। এরই সঙ্গে এদিনের বৈঠকে উপস্থিত রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath) জানিয়েছেন, রাজ্যের কোনও হাসপাতাল করোনা রোগী ভর্তি না করতে চাইলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    মুখ্যমন্ত্রীর এই নির্দেশ রাজ্যের সব মেডিক্যাল অফিসার, কমিশনার, জেলাশাসকদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী নিজেই করোনা আক্রান্ত হয়েছেন তাই ভিডিও কলের মাধ্যমে তিনি এদিনের বৈঠক করেছেন। সঞ্জয় গান্ধি পোস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস হাসপাতালে মুখ্যমন্ত্রীর জন্য একটি বেড প্রস্তুত করা হয়েছে। পরিস্থিতি জটিল হলে তিনি সেখানে ভর্তি হবেন। আপাতত তিনি বাড়িতেই রয়েছেন।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর