corona virus btn
corona virus btn
Loading

ফের বন্ধ দার্জিলিংয়ের দোকানপাট, লকডাউন মেনেই চলবে শৈলশহর

ফের বন্ধ দার্জিলিংয়ের দোকানপাট, লকডাউন মেনেই চলবে শৈলশহর
নতুন করে লকডাউন জারি দার্জিলিংয়ে।

রাজ্যের নির্দেশিকা মেনে গত বৃহস্পতিবারে শৈলশহরে দোকানপাট খুলে যায়। কিন্তু ক্রেতার সংখ্যা তেমন ছিল না।

  • Share this:

#দার্জিলিং; শৈলশহরে বন্ধ থাকবে দোকানপাট। লকডাউন মেনে চলবে পাহাড়। সরকারি নির্দেশ মেনে গত ২১ মে দোকানপাট খোলা হয়েছিল। কিন্তু শিলিগুড়িতে নতুন করে করোনা আক্রান্তের খোঁজ মেলায় সিদ্ধান্ত পরিবর্তন করে পাহাড়ের ব্যবসায়ীরা। ইতিমধ্যেই গোর্খাল্যাণ্ড টেরিটোরিয়াল এডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান অনীত থাপা ব্যবসায়ীদের কাছে দোকান বন্ধ রাখার আবেদন জানান। তারপরই ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন আলোচনায় বসে। জিটিএ'র আবেদনকে সমর্থন জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠন। তবে খোলা থাকবে নিত্য প্রয়োজনীয় জিনিস সামগ্রীর দোকান।

শিলিগুড়ির উপরে ব্যাপক বাবে নির্ভরশীল পাহাড়ের অর্থনীতি। লকডাউন শিথিল হওয়ায় প্রতিদিনই পাহাড়ের ব্যবসায়ীরা নেমে আসছেন সমতলে। এই আবহেই শিলিগুড়িতে গত এক সপ্তাহে নতুন করে ৫ জন করোনা আক্রান্তের খোঁজ মেলায় চিন্তিত হয়ে পড়েন পাহাড়ের ব্যবসায়ীরা। তাই সিদ্ধান্ত এখনই দোকান খুলবে না ব্যবসায়ীরা।

দার্জিলিং চেম্বার অব কমার্সের সহ সভাপতি বিমল মিন্ত্রি জানান, জিটিএ'র চেয়ারম্যানের আবেদনকে স্বাগত জানিয়েই এই সিদ্ধান্ত। ব্যবসায়ীরাও ঐক্যমতে পৌঁছেছে। কেননা এখনও পর্যন্ত দার্জিলিংয়ে করোনা সংক্রমণের খবর নেই। কিন্তু শিলিগুড়িতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ব্যবসায়ীরা প্রতিদিনই শিলিগুড়িতে যাচ্ছে। এতে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকছে। তাই আপাতত নিত্য প্রয়োজনীয় জিনিস সামগ্রী ছাড়া বাকি সব দোকান বন্ধ থাকবে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে সিদ্ধান্ত নেওয়া হবে।

রাজ্যের নির্দেশিকা মেনে গত বৃহস্পতিবারে শৈলশহরে দোকানপাট খুলে যায়। কিন্তু ক্রেতার সংখ্যা তেমন ছিল না। আর পর্যটক এই মূহূর্তে আসার সম্ভাবনাও নেই। ব্যবসায়ীরা দোকান খুললেও মুখে ছিল না হাসি। ব্যবসায়ীরাই অভিযোগ জানান, দোকানেে ক্রেতারা হুড়োহুড়ি করছে। তাই ব্যবসায়ী সংগঠনের নয়া সিদ্ধান্তে খুশি পাহাড়।

Published by: Arka Deb
First published: May 25, 2020, 12:58 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर