Delhi Covid-19: '১০০-রও কম ICU বেড রয়েছে দিল্লিতে', রাজধানীর করোনা নিয়ে আতঙ্কিত মুখ্যমন্ত্রী কেজরিওয়াল!

অরবিন্দ কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৫ হাজার নতুন করোনা রোগী ধরা পড়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: রাজধানী দিল্লির (Delhi Coronavirus) করোনা পরিস্থিতি নিয়ে রবিবার চরম উদ্বেগ প্রকাশ করলেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। ভয়াবহ অতিমারীর কবলে দিল্লি পরিস্থিতি অত্যন্ত সংকটজনক এবং সে কারণে কেন্দ্রের কাছে সাহায্য প্রার্থনা করেছেন আপ নেতা। অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৫ হাজার নতুন করোনা রোগী ধরা পড়েছেন। তিনি প্রেস বিবৃতিতে জানিয়েছেন, গত একদিনে দিল্লির করোনা সংক্রমণের হার বেড়েছে ২৪ থেকে ৩০ শতাংশ।

    তিনি আরও জানিয়েছেন, দিল্লিতে করোনার বাড়বাড়ন্তের জেরে গোটা রাজ্যে ১০০-রও কম ICU বেড ফাঁকা রয়েছে। অক্সিজেন সরবরাহের পরিমাণও একেবারেই কম রয়েছে হাতে। ইতিমধ্যেই এ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন (Dr. Harsh Vardhan) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)-এর সঙ্গেও কথা বলেছেন তিনি। শহরের হাসপাতালগুলিতে দ্রুত বেড বাড়ানো ও অক্সিজেনের সরবরাহের জন্য আবেদন করেছেন তিনি।

    দিল্লির করোনা পরিস্থিতির কথা বলতে গিয়ে কেজরিওয়াল বলেছেন, 'দিল্লিতে এই মুহূর্তে ১০ হাজার বেড খালি রয়েছে, কেন্দ্রীয় সরকারের তরফে রাজ্যের প্রায় ১৮০০ বেড বুকিং করা রয়েছে। আমি কেন্দ্রের কাছে আবেদন করছি দ্রুত ৭ থেকে ১০ হাজার বেড বাড়ানোর জন্য। দিল্লির করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।' তিনি জানিয়েছেন, আপ সরকার আগামী ২-৩ দিনের মধ্যে যমুনা স্পোর্টস কমপ্লেক্সে অক্সিজেন সরবরাহ-সহ ৬ হাজার বেড তৈরির সিদ্ধান্ত নিয়েছে।

    কমনওয়েল্থ গেমস ভিলেজ ও কয়েকটি স্কুলকে কোভিড সেন্টারে পরিণত করা হচ্ছে। রাধা সোয়ামি সতসঙ্গেও কোভিড সেন্টার তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনাভাইরাস (Coronavirus case) সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ (COVID19 Second Wave) বিপর্যয় অব্যাহত রেখেছে। প্রতিটি রাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে (corona cases in hospital) হাসপাতালে বিছানা পেতে সমস্যা হচ্ছে করোনার রোগীদের৷ স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনার নতুন স্টেইনের হদিশ মেলার পর থেকে দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪৭ লাখ লাখ ৮৮ হাজার ১০৯ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে ২লক্ষ ৬১হাজার ৫০০ সংক্রমিত হয়েছেন৷ নতুন করে ১৫০১ জনের মৃত্যু হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: