corona virus btn
corona virus btn
Loading

প্রকাশ্যে থুতু ফেললেই তৎক্ষণাৎ কড়া পদক্ষেপের নির্দেশ, আইনভঙ্গকারীকে যেতে হতে পারে শ্রীঘরে

প্রকাশ্যে থুতু ফেললেই তৎক্ষণাৎ কড়া পদক্ষেপের নির্দেশ, আইনভঙ্গকারীকে যেতে হতে পারে শ্রীঘরে
সংগৃহীত ছবি

মঙ্গলবারই কলকাতার রাস্তায় সিসিটিভি ফুটেজে ধরা পড়ে এক গাড়িচালক সিগন্যালে দাঁড়িয়ে গাড়ির কাচ নামিয়ে থুতু ফেলছেন। সঙ্গে সঙ্গেই কড়া পদক্ষেপ করে পুলিশ। তার বিরুদ্ধে মামলা করা হয়। এমনকি জামা খুলিয়ে থুতু পরিস্কার করানো হয় জায়গা।

  • Share this:

#কলকাতাঃ রাস্তায় থুতু ফেললেই এবার কড়া ব্যবস্থা। নির্দেশ কলকাতার পুলিশ কমিশনারের। থুতু ফেলা রুখতে বুধবার টুইটারে ফের আধিকারিকদের কড়া হওয়ার নির্দেশ দেন অনুজ শর্মা। করোনা সংক্রমণ রুখতে থুতু না ফেলার জন্য বারবার সচেতন করা হচ্ছে। তাতেও বহু নাগরিকেরই যেন টনক নড়ছে না। এবার তাঁদের জন্য কড়া পদক্ষেপ প্রশাসনের। প্রকাশ্যে থুতু ফেললেই এবার কড়া পদক্ষেপ। পুলিশ সূত্রে জানা গিয়েছে ইতিমধ্যেই অনেককে জরিমানা করা হয়েছে।

হাঁচি, কাশির ড্রপলেটের মাধ্যমে ছড়িয়ে পড়ে করোনা। বাইরে বেরনোর ক্ষেত্রে তাই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। তার সঙ্গেই রুখতে হবে থুতু ফেলা। পান, গুটকা, খৈনি যারা খান তারা যে কোনও জায়গাতেই থুতু ফেললে দেন। তাদের আগেই সতর্ক করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট আইনে রাস্তায় প্রকাশ্যে থুতু ফেলা দণ্ডনীয় অপরাধ।

রাজ্য প্রশাসনের তরফেও তাই প্রথম থেকেই কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।  ইতিমধ্যেই রাস্তায় থুতু ফেলায় অনেককে জরিমানা করা হয়। প্রসঙ্গত, মঙ্গলবারই কলকাতার রাস্তায় সিসিটিভি ফুটেজে ধরা পড়ে এক গাড়িচালক সিগন্যালে দাঁড়িয়ে গাড়ির কাচ নামিয়ে থুতু ফেলছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ দেখে সঙ্গে সঙ্গেই কড়া পদক্ষেপ করে পুলিশ। তার বিরুদ্ধে মামলা করা হয়। এমনকি জামা খুলিয়ে থুতু পরিষ্কার করানোর উদাহরণও রয়েছে।

First published: May 6, 2020, 6:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर