ফের শুরু কলকাতা পুলিশের ই-পাস, অনলাইন আবেদনে মিলবে পাস

নিদিষ্ট কারন দেখালেই মিলবেই কলকাতা পুলিশের ই-পাস। যদিও এই পাস কলকাতা পুলিশের এলাকার বাইরে বৈধ নয়।

নিদিষ্ট কারন দেখালেই মিলবেই কলকাতা পুলিশের ই-পাস। যদিও এই পাস কলকাতা পুলিশের এলাকার বাইরে বৈধ নয়।

  • Share this:

#কলকাতা: গতবছর প্রথম ঢেউ-এ মিলেছিল কলকাতা পুলিশের ই-পাস। রবিবার থেকে ফের জারি হতে চলেছে একগুচ্ছ নির্দেশিকা। শুধুমাত্র জরুরি পরিষেবা ও অনলাইন সার্ভিসের ক্ষেত্রেই মিলবে এই পাস। আবেদন করার পদ্ধতি আগেরবারের মতই রাখা হয়েছে। যারা জরুরি পরিষেবা ও অনলাইন সার্ভিসের সঙ্গে যুক্ত তাদেরই মিলবে এই পাস।

কলকাতাপুলিশের ওয়েবসাইট হল https://coronapass.kolkatapolice.org এই  ওয়েবসাইটে গিয়ে বেশ কিছু তথ্য দিলেই মিলবে ই-পাস। গতবছর পাস যেভাবে বেশ কিছু তথ্যের উপর নির্ভর করে দেওয়া হয়েছিল,  এইবছর ও একইভাবে মিলবে কলকাতা পুলিশের ই-পাস। পেশায় একজন মেডিসিন ব্যাবসায়ী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।  তার বক্তব্য রাস্তায় লকডাউনের সময় নাকা চেকিং এর সময় পুলিশ বিভিন্ন কারনে ধরপাকড় করে। সেই সময় পুলিশ কর্মীদের নানান প্রশ্নের উত্তর দিতে গিয়ে কার্যত নাস্তানাবুদ হতে হয়। আগের বাবের মত এই বছরও পাস মিললে অনেকটাই সুবিধা হবে জরুরি পরিষেবা ও অনলাইন পরিষেবার সঙ্গে মানুষদের।

সরকারি নির্দেশকার পরে লালবাজার ই-পাস সংক্রান্ত সমস্ত তথ্য ট্যুইট করে জানান কলকাতা পুলিশ ও যুগ্ম কমিশনার ক্রাইম মুরলিধর শর্মা। যদিও এই পাস শুধুমাত্র বৈধ কলকাতা পুলিশ এলাকায়। বেলেঘাটার এক খবর কাগজ বিক্রেতাও একইভাবে সাধুবাদ জানিয়েছেন এই ভাবনাকে। তার বক্তব্য লকডাউনের সময় বাড়ির বাইরে পা রাখলেই নাকা চেকিং এ ধরপাকড় থাকে পুুলিশের। যদি নিদিষ্ট কারণ না দেখানো যায় তখন পুলিশের  বাড়ে সমস্যা, আগেরবারের মত এইবছরের পাসে অনেকটাই সুবিধা হবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের। যদিও প্রাইভেট ও কমাসির্য়াল নম্বর প্লেটেও থাকছে অনেক কড়াকড়ি। সেখানেও গাড়ির চালককে কলকাতা পুলিশের দেওয়া ই-পাস দেওয়া হবে। এই পাস ৩০শে মে পর্যন্ত বৈধ থাকবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। যদিও নাম, ফোন নম্বর, ই-মেইল আইডি, নিদিষ্ট কারন দেখালেই মিলবেই কলকাতা পুলিশের ই-পাস। যদিও এই পাস কলকাতা পুলিশের এলাকার বাইরে বৈধ নয়।

Susovan Bhattacharjee

Published by:Debalina Datta
First published: