Kolkata Police on Black Marketing : অতিমারীর সুযোগ নিয়ে রমরমিয়ে চলছে কালোবাজারি, সতর্কবার্তা কলকাতা পুলিশের!

কালোবাজারি রুখতে তৎপর কলকাতা পুলিশ প্রতীকী ছবি

এই ধরণের জালিয়াতি রুখতে কোমড় বেঁধে নেমেছে কলকাতা পুলিশ(Kolkata Police)। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানালেন তাঁরা।

  • Share this:

    #কলকাতা : অক্সিজেন (Oxygen Crisis) থেকে শুরু করে হাসপাতালের শয্যা, গোটা দেশের মতোই হাহাকার চলছে রাজ্যে। আর সেই সুযোগেই গজিয়ে উঠেছে জালিয়াতি চক্র (Black Marketing)। রমরমিয়ে চলছে কালোবাজারি। এবার এই ধরণের জালিয়াতি রুখতে কোমড় বেঁধে নেমেছে কলকাতা পুলিশ(Kolkata Police)। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানালেন তাঁরা। এই ধরণের অভিযোগ অবিলম্বে পুলিশকে জানানোর আর্জিও জানিয়েছে কলকাতা পুলিশ। সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তাঁরা।

    করোনা ভাইরাসের জন্য মানুষের অসহায় অবস্থা। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। মৃত্যু বাড়ছে লাফিয়ে। হাসপাতালে বেড নেই। অক্সিজেন নেই। প্লাসমা ও জরুরি ওষুধের সংকট রয়েছে সর্বত্র। একটু সাহায্যের আশায় সোশ্যাল মিডিয়ায় নিজেদের অসহায়তা ও প্রয়োজন তুলে ধরছেন রোগী ও রোগীর আত্মীয়রা। আর সেইসব সোশ্যাল মিডিয়া পোস্টের জবাবে সাহায্যের নাম করে এগিয়ে আসছে একদল কালো হাত। আর সাহায্যের আশ্বাস দিয়ে ঠকিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। অনলাইন পেমেন্টে টাকা পেয়ে যাওয়ার পর আর দেখা পাওয়া যাচ্ছে না সেইসব ভুয়ো 'সাহায্যকারী'-দের। এবার সোশ্যাল মিডিয়ায় নেট-নাগরিকদের সতর্ক করতে জোরালো পদক্ষেপ নিল কলকাতা পুলিশ।

    এদিকে ইতিমধ্যেই একের পর এক কালোবাজারির অভিযোগ উঠেছে শহর কলকাতায়। কোভিড পরিস্থিতিতে অসহয়তার সুযোগ নিয়ে চড়া দামে জরুরী ওষুধ সহ চিকিৎসার সরঞ্জাম বিক্রি করে শহরের একাধিক পরিবারকে সর্বশান্ত করে চলেছে এই চক্রগুলি। গতকালই পুলিশের জালে ধরা পরে ৩ জন। জানা গিয়েছে ২৭০০ টাকার রেমডেজিভির ২৫ হাজারে বিক্রি করছিল এরা। এই ধরণের কালোবাজারি বন্ধ করতে তারা বদ্ধপরিকর বলে আশ্বাস দিয়েছে কলকাতা পুলিশ। জানিয়েছে কেউ যদি এই ধরণের অভিজ্ঞতার সম্মুখীন হন অথবা অবগত হয়ে থাকেন তবে যেন অবিলম্বে তা পুলিশকে জানান।

    Published by:Sanjukta Sarkar
    First published: