করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

করোনা যুদ্ধে সামনের সারিতে লড়ছেন, সাংবাদিকদের করোনা পরীক্ষার ব্যবস্থা রাজ্য সরকারের

করোনা যুদ্ধে সামনের সারিতে লড়ছেন, সাংবাদিকদের করোনা পরীক্ষার ব্যবস্থা রাজ্য সরকারের

কলকাতায় যেসব সাংবাদিক ও চিত্রসাংবাদিক অকুস্থলে (করোনা হাসপাতাল এবং বিভিন্ন সংবেদনশীল এলাকায়) গিয়ে খবর ও ছবি সংগ্রহ করছেন, কলকাতা প্রেস ক্লাব তাঁদের কোভিড-১৯ সংক্রমনের পরীক্ষার ব্যবস্থা করেছে।

  • Share this:

#কলকাতাঃ দেশের বিভিন্ন প্রান্তে করোনা সম্পর্কিত খবর একদম সামনের সারিতে সংগ্রহ করতে গিয়ে অনেক সাংবাদিক করোনা আক্রান্ত হচ্ছেন। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশের সঙ্গে অনেকেই সাংবাদিকদের সামনের সারির যোদ্ধা বলে চিহ্নিত করছে। পেশার তাগিদে, খবর সংগ্রহের নেশায় সাংবাদিকরা অনেক সময়ই করোনা আক্রান্তের সংস্পর্শে চলে আসছেন। ফলে অনেক ক্ষেত্রেই সাংবাদিকদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। সম্প্রতি মুম্বই এবং চেন্নাইতে বেশ কয়েকজন সাংবাদিক এবং চিত্রসাংবাদিক-সহ সংবাদমাধ্যমের কর্মীরা আক্রান্ত হয়েছেন মারণ ভাইরাসে। রাজ্য স্বাস্থ্য দফ্যর সেই কারণেই উদ্যোগী হয়ে কলকাতা প্রেস ক্লাবের সহযোগিতায় সাংবাদিক ও চিত্রসাংবাদিকদের লালারসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে।

কলকাতায় যেসব সাংবাদিক ও চিত্রসাংবাদিক অকুস্থলে (করোনা হাসপাতাল এবং বিভিন্ন সংবেদনশীল এলাকায়) গিয়ে খবর ও ছবি সংগ্রহ করছেন কলকাতা প্রেস ক্লাব তাঁদের কোভিড-১৯ সংক্রমনের পরীক্ষার ব্যবস্থা করেছে। রাজ্য সরকারের উদ্যোগে কলকাতার স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে প্রতিদিন দুপুর ১২টায় ১৫ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হবে। সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের তাঁদের নিজ নিজ সংস্থার থেকে স্বাক্ষরিত একটি তালিকা প্রেস ক্লাবে pressclubkolkata@gmail.com -এই ই-মেলে পাঠাতে অনুরোধ করা হয়েছে। তালিকায় সংশ্লিষ্ট ব্যক্তির মোবাইল নম্বর ও ইমেইল দিতে হবে। ফ্রিলান্স সাংবাদিকরা নিজেরাই দরখাস্ত করতে পারবেন। প্রত্যেককে আধার কার্ড নিয়ে যেতে হবে বা নিজের আধার নম্বর উল্লেখ করতে হবে।

রিপোর্ট পেতে দু/তিন দিন সময় লাগবে এবং এই রিপোর্ট স্বাস্থ্য ভবন মারফত কলকাতা প্রেস ক্লাবে আসবে। যদি সাংবাদিক বা চিত্রসাংবাদিকের করোনা সংক্রমণ পাওয়া যায়, তাহলে তা দ্রুত জানিয়ে দেওয়া হবে। প্রতিদিনের জন্য বিভিন্ন সংস্থার ১৫ জনের তালিকা প্রেস ক্লাব থেকে তৈরি করে সকলকে জানিয়ে দেওয়া হবে৷ যাদের নাম প্রেস ক্লাব থেকে ঐদিনের জন্য পাঠানো হবে শুধু তাদেরই রক্ত পরীক্ষার জন্য নেওয়া হবে। জানা গিয়েছে, যে সব সাংবাদিক বা চিত্র সাংবাদিক সরাসরি অকুস্থলে যাচ্ছেন, তাঁদেরই অগ্রাধিকার দেওয়া হবে।

ABHIJIT CHANDA

Published by: Shubhagata Dey
First published: April 27, 2020, 12:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर