করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

মাস্ক নিয়ে প্রয়োজনীয় শিক্ষা দিতে রাস্তায় করোনা যোদ্ধা চিকিৎসকরা! 

মাস্ক নিয়ে প্রয়োজনীয় শিক্ষা দিতে রাস্তায় করোনা যোদ্ধা চিকিৎসকরা! 

এই সংগঠনের অন্যতম চিকিৎসক শুদ্ধসত্ত্ব চট্টোপাধ্যায় জানান, 'মাস্ক পরে থাকা উচিত৷ যাদের এখনও মাস্ক নেই বা পুরনো হয়েছে সবাইকেই মাস্ক দেওয়া হল'।

  • Share this:

কলকাতা একপ্রকার লকডাউন কাটিয়ে এখন সবাই আনলকের প্রথম পর্বে। রোজ কাজে জন্য পা রাখতে হচ্ছে বাড়ির বাইরে৷ আর সেই সঙ্গে প্রতিদিনই একাংশের দেখা মিলছে মাস্ক ছাড়া! করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে গেলে একমাত্র উপায় মাস্ক। সরকারি তরফে বিভিন্ন ব্যবস্থা নিলেও অনেকেই তাকে গুরুত্ব দিচ্ছে না৷ অনেকের মুখে এখনও দেখা মিলছে না মাস্কের।  সকাল থেকে বিকাল বিভিন্ন জায়গায় মাস্ক ছাড়া লোকের সংখ্যা কম হলেও তা চোখে পড়ছে এখনও। চিকিৎসকদের মতে, মাস্ক ছাড়া লোকেদের সংখ্যা কম হলেও বিপদ বা ভয়ের কারণ তারাই।

শনিবার শহরের বিভিন্ন বাজার ঘুরে একাংশের মুখে দেখা গেল না মাস্ক। দক্ষিণ দমদম এলাকাতেও ছবিটা অন্য নয়। সেখানেও অনেকের মুখে মাস্ক নেই আবার মাস্ক থাকলেও বহু পুরাতন। প্রটেক্ট দ্যা ওয়ারিয়র্স নামে চিকিৎসকদের একটি সংগঠন দক্ষিণ দমদমের বিভিন্ন জায়গা ঘুরে সকলের হাতে তুলে দিল মাস্ক। আগেও বহুবার মাস্ক দেওয়া হয়েছে এই সংগঠনের তরফে। শনিবার বাজার, শপিং মল, মুদির দোকান, রাস্তায় থাকা ব্যাক্তিদের হাতেও তুলে দেওয়া হল মাস্ক। সব মিলিয়ে প্রায় পাঁচশোটি মাস্ক দেওয়া হয় দক্ষিণ দমদম এলাকায়।

এই সংগঠনের অন্যতম চিকিৎসক শুদ্ধসত্ত্ব চট্টোপাধ্যায় জানান, মাস্ক পরে থাকা উচিত৷ যাদের এখনও মাস্ক নেই বা পুরনো হয়েছে সবাইকেই মাস্ক দেওয়া হল। এটাই একমাত্র করোনার লড়াইয়ের হাতিয়ার। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিকিৎসক মৈনাক গুপ্তা ও অভীক ঘোষ। বাজার থেকে মাস্ক সংগ্রহ করেন মিনতি নাগ। তিনি জানান, মাস্ক তো আছে বাড়িতে, বাজারে একটু কাজে এলাম ভুলে গিয়েছি আনতে। একই কথা শোনা গেল এক সবজি বিক্রেতা সুকুমার করের মুখে। জানালেন মাস্ক ছিল এখন খুঁজে পাচ্ছি না। মাস্ক বিতরন করলেন চিকিৎসকরা, কিন্তু একটাই চিন্তা রয়ে গেল যে, যারা মাস্ক পেলেন তারা পরবেন তো নিয়মিত?

Published by: Pooja Basu
First published: June 14, 2020, 9:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर