হোম /খবর /কলকাতা /
বৃহস্পতিবার থেকে উড়ান শুরু কলকাতায়,দিল্লি, মুম্বই-সহ ৫টি শহরে যাবে ১০টি ফ্লাইট

বৃহস্পতিবার থেকে উড়ান শুরু কলকাতায়, দিল্লি, মুম্বই-সহ ৫টি শহরে যাবে ১০টি ফ্লাইট

Representational Image

Representational Image

কলকাতা বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে বিমান যাবে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু-সহ মোট পাঁচটি শহরে।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সংখ্যা কমিয়ে কলকাতা থেকে শুরু হচ্ছে অন্তর্দেশীয় উড়ান। আগামিকাল, বৃহস্পতিবার কলকাতা থেকে দশটি উড়ান চালু হচ্ছে। দমদম বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে বিমান যাবে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু-সহ মোট পাঁচটি শহরে।

সোমবার, ২৫ তারিখ থেকেই দেশের অন্য শহরগুলি থেকে অন্তর্দেশীয় উড়ান চালু হয়ে গিয়েছে। সেই তালিকায় ছিল না কলকাতা। আমফানের কারণে উড়ান পরিষেবা তিন দিন পিছনোর আর্জি জানায় রাজ্য সরকার। অবশেষে, বৃহস্পতিবার ২৮ মে কলকাতা থেকে শুরু হচ্ছে অন্তর্দেশীয় উড়ান ৷ প্রথম দিন ১০টি উড়ান ছাড়বে কলকাতা বিমানবন্দর থেকে ৷  প্রাথমিকভাবে কলকাতা ও ৫টি শহরের মধ্যে চলবে উড়ান ৷ দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু এবং গুয়াহাটিতে যাবে বিমান ৷

অন্তর্দেশীয় উড়ান শুরুর আগে কলকাতা বিমানবন্দরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। করোনা সংক্রমণ ঠেকাতেও তৎপর বিমানবন্দর কর্তৃপক্ষ।

ডিজিসিএ-র নির্দেশিকা অনুযায়ী, শুরুতে প্রতিটি বিমানবন্দর থেকে এক তৃতীয়াংশ উড়ান চালু হওয়ার কথা। সেই হিসেবে কলকাতা থেকে ৮৫টি উড়ান চালুর কথা ছিল। কিন্তু সেই সংখ্যা কমতে কমতে আপাতত দশে দাঁড়িয়েছে। এই দশটি উড়ান দিয়েই বৃহস্পতিবার কলকাতা থেকে পুনরায় শুরু হচ্ছে অন্তর্দেশীয় উড়ান পরিষেবা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Kolkata Airport