করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

রাজ্যের দাবি মানল কেন্দ্র, ছয় শহর থেকে উড়ান বন্ধ হল কলকাতার

রাজ্যের দাবি মানল কেন্দ্র, ছয় শহর থেকে উড়ান বন্ধ হল কলকাতার
Representational Image

এর আগে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে দেশের কয়েকটি শহর এবং বিদেশ থেকে আসা বিমান পরিষেবা আপাতত বন্ধ রাখার জন্য কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে আবেদন জানানো হয়েছিল।

  • Share this:

#কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধ মেনে কলকাতা থেকে দেশের ছ'টি শহরের উড়ান ১৯ জুলাই পর্যন্ত বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার। ওই ৬টি শহর হল, দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে, নাগপুর এবং আহমেদাবাদ। আগামী ৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত ওই ছ'টি শহর থেকে কোনও উড়ানই ওঠানামা করবে না।

এর আগে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে দেশের কয়েকটি শহর এবং বিদেশ থেকে আসা বিমান পরিষেবা আপাতত কিছুদিন বন্ধ রাখার জন্য কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে আবেদন জানানো হয়েছিল। পশ্চিমবঙ্গে বাড়তে থাকা কোভিড সংক্রমণের কথা মাথায় রেখেই এমন আবেদন করা হয়। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে জানান, রেড জোনে থাকা শহরগুলি থেকে যাত্রী আসা পছন্দ করছে না পশ্চিমবঙ্গ সরকার। এর পরেই মুখ্যসচিব রাজীব সিনহা কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকে চিঠি লিখে ওই সব শহর থেকে উড়ান বন্ধ করার জন্য অনুরোধ করেন।

রাজীব সিনহার চিঠি পাওয়ার পরেই নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকার। তার পরেই এ দিন নির্দেশিকা জারি করে বলা হয়েছে, আপাতত ১৯ জুলাই পর্যন্ত ওই ছ'টি শহর থেকে বিমান পরিষেবা বন্ধ রাখতে। তবে ১৯ জুলাইয়ের পরে ফের বিমান পরিষেবা চালু হবে কি না, এমন নিশ্চয়তা দিতে পারেনি মন্ত্রক। কলকাতা বিমানবন্দরের এক কর্তা বলেন, "রাজ্য সরকারের সুপারিশ মেনে আপাতত উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে উড়ান ফের কবে চালু হবে, তা নির্ভর করবে এ ব্যাপারে রাজ্য সরকারের পরবর্তী সিদ্ধান্তের উপর।"

Shalini Datta

Published by: Siddhartha Sarkar
First published: July 4, 2020, 7:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर