Kerala Lockdown: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল, ৮-১৬ মে কেরালায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল, ৮-১৬ মে কেরালায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে (Coronavirus 2nd Wave) ভয়ানক অবস্থা কেরালার। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) বৃহস্পতিবার রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন (Kerala Lockdwon) ঘোষণা করেছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে (Coronavirus 2nd Wave) ভয়ানক অবস্থা কেরালার। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) বৃহস্পতিবার রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন (Kerala Lockdwon) ঘোষণা করেছেন। করোনার বাড়বাড়ন্তের কারণেই আগামী ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই মুহূর্তে রাতে কার্ফু চালানো হচ্ছে রাজ্যে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু থাকছে। উইকেন্ডে সেমি-লকডাউনও চালানো হচ্ছিল।

    এদিন একটি ট্যুইট করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয়ন। তিনি লিখেছেন, 'কেরালার গোটা রাজ্যে ৮ মে ভোর ৬টা থেকে ১৬ মে পর্যন্ত লকডাউন করা হবে। কোভিড ১৯-এর ভয়ানক পরিস্থিতির কারণেই এই সিদ্ধান্ত।' একদিন আগেই বৈঠকে রাজ্যের করোনা পরিস্থিতির ভয়াবহতার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। কোভিডের এই অস্বাভাবিক বাড়াবাড়িকে আটকাতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করারও ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কেরালা ছাড়াও একাধিক রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে এই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য।

    গোটা দেশজুড়েই করোনার পরিস্থিতি উদ্বেগের। ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ভেঙে আক্রান্তের (Coronavirus) গন্ডি ফের ৪ লক্ষ পার, মৃতের সংখ্যা ৪ হাজার ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত (Corona Positive) হয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন। বুধবার ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫। স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গতকালের তুলনায় সুস্থের (Corona Negative) হার গতকালের তুলনায় কম। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন, ৩ লাখ ২৯ হাজার ১১৩ জন। গতকালের তুলনায় বেড়েছে মৃত্যু (COVID 19 Death) সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৯৮০ জনের। বুধবার সংখ্যাটা ছিল প্রায় ৩,৭০০।

    গত ২৪ ঘণ্টায় কেরালায় সবচেয়ে বেশি খারাপ রিপোর্ট এসেছে করোনা আক্রান্তের। একদিনে ৪১ হাজার ৯৫৩ জন করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছে রাজ্যে। এই নিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা ১৭,৪৩,৯৩২ জন।

    Published by:Raima Chakraborty
    First published: