corona virus btn
corona virus btn
Loading

পুলিশ নেচে বোঝাচ্ছে কীভাবে আটকাবেন করোনা, দেখুন মুহূর্তে ভাইরাল ভিডিও

পুলিশ নেচে বোঝাচ্ছে কীভাবে আটকাবেন করোনা, দেখুন মুহূর্তে ভাইরাল ভিডিও

সম্প্রতি করোনা ভাইরাস আটকাতে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়, সেটিতে দেখা যাচ্ছে ছ’‌জন কেরল পুলিশকর্মী নাচছেন

  • Share this:

#‌কোচি: পৃথিবীর পরিস্থিতি এখন পাল্টে গিয়েছে। সারা পৃথিবীর একটা বড় অংশ এখন গৃহবন্দী বলা চলে। করোনার হামলা আটকাতে কী কী করা উচিত, তা নিয়ে সমস্ত দেশের প্রশাসন যথেচ্ছ প্রচার চালাচ্ছে। সবাই লড়াই করছেন এই মারণ রোগ আটকাতে।

সেই কাজেই এবার অভিনভ ভূমিকা নিল কেরলের পুলিশ। সম্প্রতি করোনা ভাইরাস আটকাতে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়, সেটিতে দেখা যাচ্ছে ছ’‌জন কেরল পুলিশকর্মী নাচছেন। একেবারে পেশাদার নৃত্যশিল্পীদের মতো। তাঁরা নেচে বোঝাচ্ছেন, কীভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া থেকে নিজেকে বাঁচাতে পারবেন। বিশ্বস্বাস্থ্য সংস্থা বা ‘‌হু’‌ এর নির্দেশাবলী এখানে নাচের মাধ্যমে তুলে ধরেছেন পুলিশকর্মীরা। উল্লেখ্য, ভিডিওতে দেখা যাচ্ছে পুলিশকর্মীরা পরে আছেন মাস্ক। সারা পৃথিবীর মানুষ ভাষা না বুঝতে পারলেও বুঝতে পারছেন ঠিক কী কী ধাপে হাত পরিষ্কার করতে হবে।

এখনও পর্যন্ত দেশে ১৫১ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। দেশে মৃত্যু হয়েছে ৩ জনের। আমাদের রাজ্যেও মিলেছে এক করোনা আক্রান্তের খোঁজ। সব মিলিয়ে পরিস্থিতি ভয়ানক। আর এক্ষেত্রে করোনা থেকে বাঁচতে নিজেকে পরিষ্কার রাখাই একমাত্র উপায়। আর সেই কাজ কীভাবে করতে হবে, সেটাই স্পষ্ট করে বুঝিয়ে দিতে চেয়েছে কেরল পুলিশ।

First published: March 19, 2020, 8:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर