করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই ২হাজার টাকা জরিমানা! দিল্লি সরকারের কড়া নিয়ম

মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই ২হাজার টাকা জরিমানা! দিল্লি সরকারের কড়া নিয়ম

স্বাস্থ্য দফতরের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টার মধ্যে দিল্লিতে কোভিডের কারণে ১৩১ জন মারা গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: মাস্ক ছাড়া রাস্তায় ধরা পড়লেই ২হাজার টাকা জরিমানা৷ নির্দেশ জারি করল দিল্লি সরকার৷ রাজধানী দিল্লিতে বেড়ে চলছে করোনা সংক্রমণের সংখ্যা৷ করোনা মোকাবিলা করতে এমন কঠোর পদক্ষেপ নিল কেজরিওয়াল সরকার৷ এর আগে বিনা মাস্কে ধরা পড়লে জরিমানা ছিল ৫০০ টাকা৷ যা এক লাফে অনেকটা বাড়ানো হয়েছে৷ এর আগে দিল্লিতে ক্রমেই বেড়ে চলা করোনার ফলে সর্বদল বৈঠক করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল৷

আজ, বৃহস্পতিবার, করোনার আক্রান্তের সংখ্যা বৃদ্ধির বিষয়ে দিল্লি হাইকোর্ট দিল্লি সরকারকে তিরস্কার করে। এছাড়াও বলা হয়েছে যে, দিল্লিতে করোনার ঘটনা ক্রমাগত বাড়ছে এবং রাজ্য সরকারকে প্রশ্ন করার পরই, তারা তৎপরতার সঙ্গে মোকাবিলায় লেগেছে।

তারা আগে কি করছিল? সর্বোপরি, বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে লোকের সংখ্যা ২০০ থেকে ৫০ এ কমাতে এত বিলম্ব কেন করা হয়েছিল। কেন ১৮ দিনের ব্যবস্থা করা হয়েছিল। একই সঙ্গে, মাস্ক ছাড়া লোকদের জরিমানা অর্থের বিষয়ে আদালত একটি বড় মন্তব্য করেছে। হাইকোর্ট জানায় যে, জরিমানা হিসাবে যে পরিমাণ অর্থ নেওয়া হচ্ছে তা এখনও কম।

আসলে, কোভিড -১৯ এর ঘটনাগুলি দিল্লিতে ক্রমাগত বাড়ছে। এর উপর, হাইকোর্ট দিল্লি সরকারকে গত ২ নভেম্বর জানিয়েছিল, ক্রমবর্ধমান মামলাগুলি বন্ধ করতে তাদের দ্বারা কী পদক্ষেপ নেওয়া হচ্ছে। এক্ষেত্রে স্ট্যাটাস রিপোর্ট বা হলফনামা দাখিল করুন। যার পরে দিল্লি সরকার বৃহস্পতিবার হাইকোর্টকে জানায় যে তারা বিয়ের অনুষ্ঠানে অতিথির সংখ্যা ২০০ থেকে কমিয়ে ৫০-এ নামাচ্ছে। এতে আদালত অসন্তোস প্রকাশ করেন এবং সরাসরি প্রশ্ন করেন, কেন ১৮ দিন অপেক্ষা করেছিলেন? কেন আগে এই পদক্ষেপ নেওয়া হয়নি?

স্বাস্থ্য দফতরের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টার মধ্যে দিল্লিতে কোভিডের কারণে ১৩১ জন মারা গিয়েছে। নতুন করে ৭৪৮৬ জন করোনার আক্রান্ত হয়েছেন । একই সময়ে ৬৯০১ জন সুস্থ হয়ে উঠেছেন। এর ফলে দিল্লিতে মোট করোনার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,০৩,০৮৪।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, বর্তমানে দিল্লিতে করোনায় ৪২,৪৫৮ টি সক্রিয় মামলা রয়েছে। ৪,৫২,৬৮৩ জন মানুষ করোনাকে মুক্ত হয়েছেন। তাদের হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে। তাই এখনও পর্যন্ত দিল্লির করোনায় ৯৩৩ জনের মৃত্যু হয়েছে।

Published by: Pooja Basu
First published: November 19, 2020, 3:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर