করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

‘‌গাধাও মাস্ক পরেনি, আপনিও পরেননি, তাহলে আপনি কী?‌’ সাংবাদিকের প্রশ্নে ভ্যাবাচাকা পথচারী

‘‌গাধাও মাস্ক পরেনি, আপনিও পরেননি, তাহলে আপনি কী?‌’ সাংবাদিকের প্রশ্নে ভ্যাবাচাকা পথচারী
Image: Twitter

তিনি বুম নিয়ে এগিয়ে যান সেই লোকটির দিকে। সেই লোকটিকে জিজ্ঞাসা করেন, গাধা মাস্ক পরা নিয়ে কিছু বলছে না।

  • Share this:

করোনা আতঙ্কে লোক মরছে!‌ প্রশাসন, সংবাদ মাধ্যম, সর্বত্র বলা হচ্ছে লকডাউন যদি কার্যকর করে সরকার, তাহলে সেটা মেনে চলতে। মানতে স্বাস্থ্য বিধি। কিন্তু সে কথা শোনার প্রয়োজন বোধ করছেন না অনেকেই। অনেকেই লকডাউনের নিয়ম ভেঙে বেরিয়ে পড়ছেন রাস্তায়। তোয়াক্কা করছেন না সরকারি নিষেধাজ্ঞার। কড়া হয়েও রাশ টানা যাচ্ছে না। হাজার বার বলা হচ্ছে মাস্ক পরার কথা, কিন্তু মানুষ সেদিকে নজর দিতে নারাজ। আর তাই মাস্ক না পরা নিয়ে এক সত্যিকারের ঠাট্টা করলেন সাংবাদিক। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওড়িশার ভুবনেশ্বরে কর্মরত আইপিএস অফিসার অরুণ বোথরা ২১ জুলাই একটি ভিডিও পোস্ট করেছেন ট্যুইটারে। কী আছে সেই ভিডিওতে?‌ রাস্তায় বেরোলেই যে মাস্ক পরা দরকার, সেটা নিয়ে খবর করতে রাস্তায় বেরিয়েছিলেন এক সাংবাদিক। তিনি প্রথমে একটি গাধার দিকে এগিয়ে যান। সেটি রাস্তার ধারে বসেছিল। সেই গাধাটিকে সাংবাদিক প্রশ্ন করেন, আপনি মাস্ক পরেননি কেন। স্বাভাবিকভাবে গাধা উত্তর দেয়নি কিছু। এরপরের চিত্রনাট্যটা নিজের মতো করেই ভেবে রেখেছিলেন সাংবাদিক। কারণ, সংবাদমাধ্যমের বুম নিয়ে কিছুদুর এগিয়ে যেতেই তিনি পেয়ে যান একজন পথচারীকে যাঁর মাস্ক নেই।

তিনি বুম নিয়ে এগিয়ে যান সেই লোকটির দিকে। সেই লোকটিকে জিজ্ঞাসা করেন, গাধা মাস্ক পরা নিয়ে কিছু বলছে না। সে বলে, ও তো গাধা!‌ ও মাস্ক পরবে কী?‌ এদিকে ভিডিওতে দেখা যায়, যে ব্যক্তিকে বুম নিয়ে জিজ্ঞাসা করছেন, তিনি মাস্ক পরেননি। ইঙ্গিতেই স্পষ্ট তিনি কী বলতে চাইছেন। আসলে এই করোনা সংক্রমণের মধ্যে মাস্ক ছাড়া বাইরে বেরনো যে একেবারে নির্বুদ্ধিতার কাজ, সেটাই এই সরল ভিডিওর মাধ্যমে প্রকাশ করেছেন সাংবাদিক। যা মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সকলেই বলছেন, বেশ করেছেন সাংবাদিক।

Published by: Uddalak Bhattacharya
First published: July 23, 2020, 11:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर