করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

মানবিক মুখ! পুলিশের সহায়তায় বাড়ির ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন পরিযায়ী শ্রমিকরা

মানবিক মুখ! পুলিশের সহায়তায় বাড়ির ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন পরিযায়ী শ্রমিকরা
প্রতীকী ছবি

কিন্তু লকডাউনে কাজ বন্ধ । ফলে রোজগারও বন্ধ । কোনও উপায় না পেয়ে তাই তাঁরা সিদ্ধান্ত নেন, হেঁটেই ঝাড়খণ্ডে নিজেদের বাড়িতে ফিরবেন । সেই মতোই পথ চলা শুরু হয় ।

  • Share this:

#খড়গপুরঃ জেলা পুলিশের মানবিক মুখ । খড়গপুর থেকে ঝাড়খণ্ডের দিকে রওনা দেওয়া পরিযায়ী শ্রমিকদের থাকা-খাওয়া থেকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করল পুলিশ ।

ভোর রাত থেকে পথ চলা শুরু করেছিলেন প্রায় ২০ জন পরিযায়ী শ্রমিক । তাঁরা  ছিলেন  খড়গপুরের কলাইকুন্ডার আটা কলে । কিন্তু লকডাউনে কাজ বন্ধ । ফলে রোজগারও বন্ধ । কোনও উপায় না পেয়ে তাই তাঁরা সিদ্ধান্ত নেন, হেঁটেই ঝাড়খণ্ডে নিজেদের বাড়িতে ফিরবেন । সেই মতোই বুধবার ভোররাত থেকে পথ চলা শুরু হয় ।  তাঁদের কারও গন্তব্য ঝাড়খণ্ডের কেশরীপুর, তো আবার কেউ অন্যত্র ।

জানা গিয়েছে, রাত সাড়ে তিনটে থেকে রেললাইনের পাশের রাস্তা ধরে হাঁটতে শুরু করেন তাঁরা । ক্লান্ত-অবসন্ন শ্রমিকেরা যখন ঝাড়গ্রাম শহর এসে পৌঁছন, বেশ কয়েক জন বিশ্রাম নিচ্ছিলেন লাইনের পাশে । তখনি সোশ্যাল মিডিয়ায় তাঁদের নিয়ে বিভিন্ন বিষয় লেখা হতে থাকে। অনেকেই সেখানে দাবি করেন, বাধ্য হয়ে রেল লাইন ধরে হেঁটে এসেছেন তাঁরা । যদিও, ওই শ্রমিকদের দাবি, তাঁরা লাইনের পাশের রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন । রেললাইন ধরে তাঁরা হাতেনাতে ।

এদিকে, খবর চাউর হয়ে যায় জেলার বিভিন্ন প্রান্তে । এরপরই  ঝাড়গ্রাম শহর পেরিয়ে  যাওয়ার পরেই তাঁদের আটক করে ঝাড়গ্রাম থানার পুলিশ । এরপর পুলিশের তরফ থেকেই তাঁদের থাকা এবং খাওয়ার বন্দোবস্ত করা হয় ।  পাশাপাশি তাঁদের যাতে  হেঁটে না পৌঁছতে হয়, ফলে সরকারি ব্যবস্থাপনার মধ্য দিয়ে নিজের জায়গায় পৌঁছতে পারে তার ব্যবস্থা করে ঝাড়গ্রাম জেলা পুলিশ । পরিযায়ী শ্রমিকদের কথায় অন্যত্র পুলিশ পেটালেও ঝাড়গ্রাম জেলা পুলিশের মানবিক মুখ তাঁরা দেখতে পেয়েছে । পুলিশ তাঁদের খাবার দিয়েছে এবং বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করে দেবে বলেছে  । ফলে খুশি তাঁরা ।

Published by: Shubhagata Dey
First published: May 13, 2020, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर