Jain Temple Covid-19 Centre: মুম্বইয়ের মন্দিরেই কোভিড 19 সেন্টার! জনসেবায় বেনজির সিদ্ধান্ত জৈনদের

Jain Temple Covid-19 Centre: মুম্বইয়ের মন্দিরেই কোভিড 19 সেন্টার! জনসেবায় বেনজির সিদ্ধান্ত জৈনদের

মুম্বইয়ের মন্দিরেই কোভিড 19 সেন্টার! জনসেবায় বেনজির সিদ্ধান্ত জৈনদের। প্রতীকী ছবি।

এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে নজিরবিহীন সিদ্ধান্ত নিল শহরের জৈন কমিউনিটি। জৈনদের একটি মন্দিরকে (Jain Temple) বদলে ফেলা হয়েছে কোভিড ১৯-রোগীদের (Covid-19) সেবার জন্য কোভিড সেন্টারে।

  • Share this:

    #মুম্বই: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে (Coronavirus 2nd Wave) বেসামাল বাণিজ্যনগরী মুম্বই (Mumbai Coronavirus)। হাসপাতালে ভিড়ের চাপে দমবন্ধ পরিস্থিতি। কপালে ভাঁজ প্রশাসন থেকে কোভিড যোদ্ধাদের। এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে নজিরবিহীন সিদ্ধান্ত নিল শহরের জৈন কমিউনিটি। জৈনদের একটি মন্দিরকে (Jain Temple) বদলে ফেলা হয়েছে কোভিড ১৯-রোগীদের (Covid-19) সেবার জন্য কোভিড সেন্টারে।

    এই সেন্টারে ১০০ টি জেনারেল বেড এবং ডিলাক্স ওয়ার্ড তৈরি করা হয়েছে। প্যাথলজি ল্যাবের সুবিধা এবং অক্সিজেন দেওয়ারও ব্যবস্থা রাখা হয়েছে। ৫০ জন স্বাস্থ্যকর্মী এবং ১০ জন ডাক্তারকে এই সেন্টারে নিযুক্ত করা হয়েছে। এই সেন্টারের এক চিকিৎসক তানভি মনে করেন, এই সেন্টার কিছুটা হলেও মানুষকে স্বস্তি দিতে পারবে। গত বছরের ভয়ানক পরিস্থিতির সময়ও এই মন্দিরকে কোভিড সেন্টার করে তোলা হয়েছিল। সেবার প্রায় ২০০০ রোগীকে সেখানে সেবা করে সুস্থ করে তোলা হয়েছিল।

    লকডাউনের মতো কিছু বিশেষ করোনা বিধি কড়াভাবে লাগু হয়েছে গোটা মহারাষ্ট্রে। করোনার ভয়াবহ থাবার দাপটে মহারাষ্ট্রে করোনার জেরে কোভিড ১৯ ভ্যাকসিনের প্রবল চাহিদা বাড়তে দেখা যাচ্ছে। দেশে করোনার আক্রান্তের সংখ্যার বিচারে মহারাষ্ট্রের অবদান দেশের মোট আক্রান্তের এক তৃতীয়াংশ।

    মহারাষ্ট্রে ৪৫ থেক ৫৯ বছরের বাসিন্দাদের করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। পরিসংখ্যান বলছে, এর জেরে প্রতিদিন গড়ে ১.৬৫ লাখ জনতাকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এরপরও ৭৮ দিন ভ্যাকসিনেশন চালাতে সেরাজ্যের ৪৫ থেকে ৫৯ জনকে ভ্যাকসিন দেওয়ার পর্যায় সম্পূর্ণ করা যাবে। এরই মধ্যে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ছাকরে নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন ২৫ বছরের বয়সীদেরও যেন ভ্যাকসিন দেওয়া হয়।

    Published by:Raima Chakraborty
    First published: