corona virus btn
corona virus btn
Loading

‘গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে, অবস্থা আরও খারাপ হচ্ছে’, জানালেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা

‘গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে, অবস্থা আরও খারাপ হচ্ছে’, জানালেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা
প্রতীকী চিত্র ।

গতকাল, অর্থাৎ রবিবার গুয়াহাটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭৭ জন । রবিবারই অসমের স্বাস্থ্যমন্ত্রী জানান, গুয়াহাটিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে ।

  • Share this:

#গুয়াহাটি: অসমের গুয়াহাটির অবস্থার অবনতি হচ্ছে প্রত্যেক দিনই । হু হু করে বেড়েই চলেছে করোনায় সংক্রমণের প্রবণতা। গতকাল, অর্থাৎ রবিবার গুয়াহাটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭৭ জন । রবিবারই অসমের স্বাস্থ্যমন্ত্রী জানান, গুয়াহাটিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে ।

গত ১০ দিনে ২৭০০ নতুন কেস ধরা পড়েছে গুয়াহাটিতে । ৯৬ দিন আগে ৩১ মার্চ অসমে প্রথম করোনা রোগী ধরা পড়ে । আর এ দিন অসমের মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে । রবিবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী একটি সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘গুয়াহাটিতে কমিউনিটির মধ্যে ঢুকে পড়েছে করোনা । প্যানডেমিক পর্যায়ে পৌঁছে গিয়েছে সংক্রমণ । আর এটা উত্তরোত্তর বেড়েই চলেছে।’’

রবিবার গোটা অসমে নতুন সংক্রমণের সংখ্যা ছিল ১২০০। মাত্র ১০ দিনে অসমে মোট ৪,৯৪৫ নতুন করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছে। গুয়াহাটিতে ১৪ দিনের লকডাউন পালন করা হচ্ছে কঠোরভাবে । নতুন করে লকডাউন শুরু হয়েছে ২৯ জুন থেকে। শুধুমাত্র একক মুদিখানার দোকানগুলিই সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত  খোলা রাখার অনুমতি রয়েছে ।

একটাই আশার কথা, এখন অসমের ডবলিং রেট অর্থাৎ দ্বিগুণ হওয়ার হার ১৩ দিনে পৌঁছেছে। আগে যা ছিল ১০ দিন।

Published by: Simli Raha
First published: July 6, 2020, 9:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर