corona virus btn
corona virus btn
Loading

মর্মান্তিক ! করোনা আক্রান্ত ৭২ বছরের বৃদ্ধ নিজের জীবন বলি দিয়ে বাঁচালেন এক অজানা যুবককে !

মর্মান্তিক ! করোনা আক্রান্ত ৭২ বছরের বৃদ্ধ নিজের জীবন বলি দিয়ে বাঁচালেন এক অজানা যুবককে !
photo source collected

একেই হয়তো বলে মানবিকতা। আপনি ভগবানে বিশ্বাস নাও করতে পারেন, কিন্তু মানুষের উপর থেকে বিশ্বাস হারাবেন কি করে।

  • Share this:

#ইতালি: সারা বিশ্বে বহু মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে করোনা। এই ভাইরাস সবথেকে বেশি ক্ষতি করছে বয়স্ক মানুষদের। জীবনের ঝুঁকি থাকছে সকলেরই। এই ভয়ানক সময়ে সকলকে একজোট হয়ে লড়াই করতে হবে। তবে ইতালির এই ৭২ বছরের করোনা আক্রান্ত চার্চের প্রিস্ট যা করলেন তা ইতিহাস মনে রাখতে বাধ্য। একেই হয়তো বলে মানবিকতা। আপনি ভগবানে বিশ্বাস নাও করতে পারেন, কিন্তু মানুষের উপর থেকে বিশ্বাস হারাবেন কি করে। ৭২ বছরের ডন গুয়েসপি বদেলি যা করলেন তা সত্যিই ভাবা যায় না।

করোনায় আক্রান্ত ছিলেন তিনি। তাঁর চিকিৎসা চলছিল। তিনি যে শহরে ছিলেন সেখানে অনেক মানুষই করোনায় আক্রান্ত। এই বয়স্ক ভদ্রলোকও ভর্তি ছিলেন হাসপাতালে। তাঁর সঙ্গে বেশ কিছু যুবকও ভর্তি ছিলেন। যার মধ্যে একজনের অবস্থা তার মতোই শোচনীয় ছিল। উনি অসম্ভব শ্বাসকষ্টে ভুগছিলেন। তাঁর জন্য চার্চের লোকেরা একটি কৃত্রিম শ্বাসযন্ত্রের ব্যবস্থা করেছিলেন। এইও যন্ত্র লাগালে তিনি সুস্থ হয়ে যেতে পারতেন। কিন্তু ৭২ বছরের বৃদ্ধ যা করলেন তা সত্যিই মনে রাখার মতো। তিনি ওই কৃত্রিম শ্বাসযন্ত্র নিজের শরীরে বসাতে দিলেন না। কারণ তাঁর সামনেই একজন অচেনা যুবক কষ্ট পাচ্ছিলেন। এবং সেই যুবকেরও শ্বাসযন্ত্রের দরকার ছিল। প্রিস্ট নিজের যন্ত্রটি দান করে দিলেন ওই যুবককে। এবং শেয পর্যন্ত করোনার সঙ্গে লড়াইয়ে তিনি হেরে গেলেন। মৃ্ত্যু মুখে দাঁড়িয়ে কেউ এভাবে বলিদান দিতে পারে তা হয়তো না দেখলে বিশ্বাস হবে না। তিনি নিজে মরে গিয়ে বাঁচিয়ে দিলেন এক তরুণকে।

চার্চের সকলে তাঁকে খুব ভালবাসতেন। এই প্রিস্ট পরিচিত ছিলেন তাঁর হাসির জন্য । তিনি জীবনে দুটো জিনিষই ভাল বেসেছিলেন মোটরসাইকেল ও মানুষকে। জীবনের শেষ লড়াইতেও তিনি মানুষের জন্যই ভেবে গেলেন। করোনা আর কিভাবে আমাদের কাঁদাবে কে জানে। তবে ইতিহাস মনে রাখবে ইতালির এই বাসিন্দাকে।

First published: March 25, 2020, 12:58 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर