১০ দিন পর ফের বৈঠক IPL গভর্নিং কাউন্সিলের, ফাইনাল আয়োজনের দাবি ইডেন ও মোতেরার

১০ দিন পর ফের বৈঠক IPL গভর্নিং কাউন্সিলের, ফাইনাল আয়োজনের দাবি ইডেন ও মোতেরার
Photo Courtesy: BCCI/Twitter

এবারের আইপিএলের ফাইনালের দাবি জানিয়েছে কলকাতার ইডেন ও আহমেদাবাদের মোতেরা। শেষ পর্যন্ত আইপিএল হলে ফাইনাল হবে এই দুইয়ের মধ্যে একটিতে।

  • Share this:

#মুম্বই: পরিবর্তিত পরিস্থিতিতে কী ভাবে আইপিএল করা যায়, সেই নিয়েই শনিবার আলোচনায় বসেছিলেন কাউন্সিল সদস্যরা। ১০ দিন পরে ফের বৈঠক আইপিএল কাউন্সিলের। সেখানেই ফরম্যাট নিয়ে আলোচনার পর পরিবর্তিত সূচি প্রকাশ করবে বোর্ড। প্রয়োজনে বিদেশি ক্রিকেটার কমানো ও নির্দিষ্ট ভেন্যুর মধ্যে আইপিএল শেষ করার ভাবনা রয়েছে। সৌরভ-শাহরুখ কথাও হয়েছে। ১০ দিন পরে ফের বৈঠকে বসবে আইপিএল কাউন্সিল।

আইপিএল ইস্যুতে আপাতত ‘ধীরে চলো’ নীতিতেই এগোনোর সিদ্ধান্ত নিল গভর্নিং কাউন্সিল। জরুরি অবস্থার পরিপ্রেক্ষিতে আজ, শনিবার মুম্বইতে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক ডাকা হয়েছিল। ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিরা সহ বৈঠকে উপস্থিত ছিলেন বোর্ডের শীর্ষকর্তারা। করোনা আতঙ্কে ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছিল শুক্রবার। শনিবার গভর্নিং কাউন্সিলের বৈঠকের আগে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে একান্তে বৈঠক সেরে যান কেকেআর কর্ণধার শাহরুখ খান।

পরে ট্যুইট করে শাহরুখ জানান, ‘‘দর্শকদের নিরাপত্তা সবার আগে। আশা করি আইপিএল হবে।’’

গভর্নিং কাউন্সিলের বৈঠকে ফ্র্যাঞ্চাইজি মালিকদের কাছে মতামত চাওয়া হলে ডাবল হেডারের প্রস্তাব দেয় একাধিক ফ্র্যাঞ্চাইজি। সেক্ষেত্রে প্রতিদিন দুটি করে ম্যাচ আয়োজন করতে হবে। এক্ষেত্রে আপত্তি জানান আইপিএলের সম্প্রচারকারী সংস্থার প্রতিনিধিরা। তাদের বক্তব্য, একদিনে দুটি ম্যাচ হলে, প্রথম ম্যাচটি শুরু করতে হবে বিকেল চারটেয়। বিকেল চারটেয় ম্যাচ হলে সম্প্রচারকারী সংস্থা ক্ষতির সম্মুখীন হবে বলেই দাবি তাদের। বিকল্প হিসেবে রাত আটটায় দুটি ম্যাচ একসঙ্গে শুরু করার প্রস্তাব নিয়ে আলোচনা হয়। কিন্তু সেক্ষেত্রে সমস্যা অন্যত্র। দর্শক ভাগ হয়ে যাওয়ার আশঙ্কা। পালটা যুক্তি হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগের উদাহরণ টানেন কাউন্সিল সদস্য ও ফ্র্যাঞ্চাইজি মালিকরা। চ্যাম্পিয়ন্স লিগের ক্ষেত্রে একই সময়ে ভিন্ন চ্যানেলে দেখা যায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো ক্লাবগুলোকে।

শেষে ঠিক হয় দশ দিনের ব্যবধানে আবারও বৈঠকে বসবেন কাউন্সিল সদস্য ও ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিরা। ততক্ষণ পরিস্থিতির দিকে নজর রাখবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। দশদিন পর পরিবর্তিত পরিস্থিতি দেখে ফের বৈঠকে বসে আইপিএল ফর্ম্যাট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এবারের আইপিএলের ফাইনালের দাবি জানিয়েছে কলকাতার ইডেন ও আহমেদাবাদের মোতেরা। শেষ পর্যন্ত আইপিএল হলে ফাইনাল হবে এই দুইয়ের মধ্যে একটিতে।

First published: March 14, 2020, 8:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर