corona virus btn
corona virus btn
Loading

তবলিগি ফেরত জামাতিদের নিয়ে তথ্য চাই , হাওড়া ঘুরে ফের চিঠি কেন্দ্রীয় দলের

তবলিগি ফেরত জামাতিদের নিয়ে তথ্য চাই , হাওড়া ঘুরে ফের চিঠি কেন্দ্রীয় দলের
এবার জামাতিদের নিয়ে প্রশ্ন কেন্দ্রীয় দলের।

রাজ্য সরকার থেকে মারকাজ ফেরত তবলিগিদের যে তালিকা কেন্দ্রকে দেওয়া হয়েছে তাঁদের কতজন কোয়ারেন্টাইনে রয়েছেন , তাঁদের সংস্পর্শে এসেছেন যাঁরা, তাঁদের চিহ্নিত করা গিয়েছে কিনা, জানতে চায় কেন্দ্রীয় দল।

  • Share this:

#কলকাতা: রাজ্যের করোনা মোকাবিলার চিত্রটা খুশি করতে পারেনি কেন্দ্রীয় আন্তঃমন্ত্রক দলকে। একগুচ্ছ অভিযোগ নিয়ে আগেই তাঁরা চিঠি পাঠিয়েছিলেন রাজ্যকে। খুশি করেনি উত্তরবঙ্গের ছবিটা। এবার তাঁরা প্রশ্ন তুলল হাওড়া নিয়েও। কেন্দ্রীয় দলটি গতকাল হাওড়ার বিভিন্ন এলাকা পরিদর্শন করে। তারপরেই শুক্রবার রাজ্যের মুখ্যসচিবের উদ্দেশ্যে চিঠি দিয়েছে এই দল।

কেন্দ্রীয় দলের অভিযোগ, ডুমুরজোলা অঞ্চলের কোয়ারেন্টাইন থেকে সন্দেহভাজনদের পরীক্ষার জন্যে নিয়ে যাওয়ার সময়ে কোনও সামাজিক দূরত্ব মানা হয়নি। হাসপাতালে ভর্তি হওয়া আত্মীয়স্বজনের খবর জানতেই পারছেন না কোয়ারেন্টাইনে থাকা পরিবার, এমন অভিযোগও উঠে এসেছে ওই চিঠিতে।

এই চিঠিতেই উল্লেখ করা হয়েছে নিজামুদ্দিন ফেরতদের কথা।আন্তঃমন্ত্রক দলের প্রধান তথা স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিবের দাবি, বিদেশ থেকে ফেরা ব্যক্তিদের পাশাপাশি তাঁদের মারকাজ ফেরত তবলিগিদের বিষয়েও অবগত করা হোক। রাজ্য সরকার থেকে মারকাজ ফেরত তবলিগিদের যে তালিকা কেন্দ্রকে দেওয়া হয়েছে তাঁদের কতজন কোয়ারেন্টাইনে রয়েছেন , তাঁদের সংস্পর্শে এসেছেন যাঁরা, তাঁদের চিহ্নিত করা গিয়েছে কিনা, জানতে চায় কেন্দ্রীয় দল।

প্রসঙ্গত শালকিয়া অঞ্চলও পরিদর্শন করেছে এই দলটি। কেন্দ্রীয় দলের অভিযোগ এই অঞ্চলের লকডাউন পরিদর্শনের জন্যে যে দল গড়েছে রাজ্য, তাতে এখনও কোনও চিকিৎসক নেই। এই অঞ্চলের খাদ্য ও অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহের কাজে নিযুক্ত সরকারি অফিসারদের সঙ্গে কথা বলতে চায় এই প্রতিনিধিদল। চিঠিতে জানাতে চাওয়া হয়েছে এই অঞ্চলের সংসর্গজনিত সংক্রমণ, কত বাড়িতে সরকার যোগাযোগ করতে পেরেছে সেই সংক্রান্ত তথ্যও।

First published: April 25, 2020, 4:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर