কোভিড মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকায় ইনদওর বিমানবন্দর

গত এক মাস ধরে ইনদওর বিমানবন্দর থেকেই সারা রাজ্যে ছড়িয়ে পড়ছে কোভিড মোকাবিলায় প্রয়োজনীয় ওষুধ, পথ্য এবং মেডিক্যাল যন্ত্রপাতি।

গত এক মাস ধরে ইনদওর বিমানবন্দর থেকেই সারা রাজ্যে ছড়িয়ে পড়ছে কোভিড মোকাবিলায় প্রয়োজনীয় ওষুধ, পথ্য এবং মেডিক্যাল যন্ত্রপাতি।

  • Share this:

#ইনদওর: গত এক মাস ধরে সারা দেশই প্রাণপণ লড়াই চালাচ্ছে কোভিড অতিমারীর বিরুদ্ধে। দ্বিতীয় পর্যায়ের এই কোভিড আরও ভয়ঙ্কর আকার নিয়েছে দেশের বেশ কয়েকটি রাজ্যে। তারমধ্যে মধ্যপ্রদেশ অন্যতম। ওই রাজ্যে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ইনদওর বিমানবন্দর।

গত এক মাস ধরে ইনদওর বিমানবন্দর থেকেই সারা রাজ্যে ছড়িয়ে পড়ছে কোভিড মোকাবিলায় প্রয়োজনীয় ওষুধ, পথ্য এবং মেডিক্যাল যন্ত্রপাতি। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সর্বশেষ হিসেব অনুযায়ী ইনদওর বিমানবন্দর থেকে লাগাতার সারা রাজ্যে সরবরাহ হয়েছে ভ্যাকসিন, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন ট্যাঙ্কার, অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিমিটার, রেমডিসিভির ইঞ্জেকশন এবং আরও অনেক প্রয়োজনীয় ওষুধ এবং যন্ত্রপাতি। ইতিমধ্যেই অক্সিজেনের অভাব মেটাতে ইনদওর বিমানবন্দর থেকে রাজ্যের বিভিন্ন শহরে পাঠানো হয়েছে 18টি অক্সিজেন ট্যাঙ্কার। জামনগর, সুরাত এবং রায়পুর থেকে ওই সব খালি ট্যাঙ্কার এসেছিল ইনদওরে। সেগুলিকে প্রয়োজন অনুযায়ী সরবরাহ করা হয়েছে মধ্যপ্রদেশের বিভিন্ন শহরে।

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের এক কর্তা বলেন, "ইনদওর বিমানবন্দরের কর্মীরা নিরলস পরিশ্রম চালিয়ে যে ভাবে কোভিড অতিমারীর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে, তা অবশ্যই প্রশংসার যোগ্য। ইতিমধ্যেই বিমান এবং বিমানবন্দরের অনেক কর্মীই এই কাজ করতে গিয়ে কোভিডে আক্রান্ত হয়েছেন। কিন্তু তাতে মূল কাজ এতটুকু আটকায়নি।"

Published by:Pooja Basu
First published: