• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • মাত্র চারদিনে ৭ লক্ষ থেকে ৮ লক্ষ!‌ দেশে করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে, মৃত্যু প্রায় ২২ হাজার

মাত্র চারদিনে ৭ লক্ষ থেকে ৮ লক্ষ!‌ দেশে করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে, মৃত্যু প্রায় ২২ হাজার

File Image

File Image

তবে আশার কথাও আছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে,ভারতে মৃত্যুর হার অন্য অনেক দেশের থেকে কম।

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ আবার একদিনে সর্বোচ্চ সংক্রমণ!‌ শুক্রবার করোনা আক্রান্তের পরিমাণ পার হয়ে গেল ৮ লক্ষের সীমা। মাত্রা চারদিন আগে যে সংখ্যাটা ছিল সাত লক্ষ, তা বদলে গেল প্রায় আট লক্ষে। গতি বাড়িয়ে এখন হু হু করে দেশে বাড়ছে সংক্রমণের পরিমাণ!‌ কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রকের দেওয়ার তথ্য অনুসারে, শুক্রবার শেষ একদিনে করোনা সংক্রমণ ধরা পড়েছে মোট ২৬,৫০৬ জনের শরীরে। তাই সব মিলিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৯৩,৮০২ জন। এদিকে মৃত্যুর সংখ্যাও প্রায় ২২ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২১,৬০৪ জন।

    কিন্তু একই সঙ্গে সংবাদসংস্থা পিটিআই–এর হিসাবে এখন দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৮,১৪,৮৯৮। আর মৃতের সংখ্যা ২২,১০৬ জন। তাঁরা জানিয়েছেন, দেশের বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলের থেকে তথ্য সংগ্রহ করে তাঁরা এই পরিসংখ্যান দিয়েছে। এখনও পর্যন্ত সারা দেশে প্রায় ‌১ কোটি ১০ লক্ষ কোভিড টেস্ট করা হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় পাঁচ লক্ষ মানুষ। রেঠে ২,‌৭৬,৬৮৫টি অ্যাক্টিভ কেস। সবচেয়ে চিন্তার বিষয় যেখানে ১১০ দিন লেগেছে ১ লক্ষ করোনা সংক্রমণের জন্য, সেখানে পরে মাত্র ৫২ দিন লেগেছে ৮ লক্ষ করোনা সংক্রমণে পৌঁছানোর জন্য!‌ যা এককথায় অভুতপূর্ব। আর সেই কারণেই বিশ্বের তালিকায় তিন নম্বরে উঠে এসেছে ভারত। করোনা সংক্রমণের নিরিখে সারা বিশ্বে ভারতের আগে রয়েছে আমেরিকা আর ব্রাজিল।

    তবে আশার কথাও আছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে,ভারতে মৃত্যুর হার অন্য অনেক দেশের থেকে কম। এমনকী, ভারতে বেশ কয়েকটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মৃত্যুহার জাতীয় মৃত্যুহারের থেকেও কম। দেশে স্থানীয় প্রশাসন থেকে কেন্দ্রীয় প্রশাসন হাত মিলিয়ে কাজ করছে, আলোচনার মাধ্যমে করোনার বিরুদ্ধে লড়াই করছে বলেই আজ পরিস্থিতি এতটা নিয়ন্ত্রণে রয়েছে।

    Published by:Uddalak Bhattacharya
    First published: