corona virus btn
corona virus btn
Loading

গর্বের মুহূর্ত! হু-র একজিকিউটিভ কমিটির মাথায় এবার ভারতীয় প্রতিনিধি

গর্বের মুহূর্ত! হু-র একজিকিউটিভ কমিটির মাথায় এবার ভারতীয় প্রতিনিধি
সংক্রমণের আবহেই এল সুখবর।

ডিরেক্টর জেনারেল টেডর্স আধানম টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস আগামী ১৮ মে এই ভারতীয় প্রতিনিধিকে দায়িত্ব অর্পণ করবেন। মনোনীত প্রতিনিধিকে টেডর্সের সঙ্গেই ঘনিষ্ঠ হয়ে কাজ করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি ও জেনেভা: করোনা সংক্রমণে নাভিশ্বাস গোটা পৃথিবীর। অন্য দিকে, সংক্রমণ রোধে ভারতের মডেলের প্রশংসা করছে বহু দেশ। এই আবহেই এল শুভ খবরটা। শিগগির বিশ্ব স্বাস্থ্যসংস্থা হু-এর একটি বড় পদে বসতে চলেছেন কোনও ভারতীয়। আগামী মাসে হু-এর বিশ্ব স্বাস্থ্য সম্মেলন। তার পরেই হু এর একজিকিউটিভ বোর্ডের চেয়ারপার্সনের পদে এবার মনোনীত হবেন কোনও ভারতীয়।

২ লক্ষ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। লড়াইয়ে যখন সামান্য দিশা দেখাচ্ছো ভারত, তখন এই বার্তা নতুন করে আত্মবিশ্বাস সঞ্চার করবে স্বাস্থ্যকর্মীদের মনে এমনটাই মনে করছেন পর্যবেক্ষকরা।

আগামী ২২ মে আয়োজিত হতে চলেছে হু-এর একজিকিউটিভ বোর্ডের প্রথম কনফারেন্স। দিল্লি এবং জেনেভার দূতাবাসে অবস্থিত কূটনীতিবিদরা জানাচ্ছেন তার আগেই জাপানকে সরিয়ে ভারতীয় প্রতিনিধির হাতে তিন বছরের জন্যে দায়িত্ব অর্পিত হবে। জানা গিয়েছে, হুসংক্রম

গত বছরই নয়া দিল্লির কাছে হু এর দক্ষিণ পূর্ব শাখা প্রস্তাব দেয় তিন বছর মেয়াদের জন্যে ভারতীয় প্রতিনিধিকে একজিকিউটিভ হিসেবে দেখতে চান তাঁরা।ভারত সেই সিদ্ধান্তে সায় দেয়।

Published by: Arka Deb
First published: April 26, 2020, 3:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर