corona virus btn
corona virus btn
Loading

করোনা কোয়ারেন্টাইনের কাজে বহুতল দান করলেন দুবাইয়ে ভারতীয় ব্যবসায়ী

করোনা কোয়ারেন্টাইনের কাজে বহুতল দান করলেন দুবাইয়ে ভারতীয় ব্যবসায়ী
গবেষকরা বলছেন, করোনা আক্রান্ত পুরোপুরি রোগমুক্ত হলেও তিনি বাকিদের জন্য বিপজ্জনক। তাঁর থেকে আশপাশের মানুষের করোনা সংক্রমণ হতে পারে।

‘শহরকে সাহায্য ও সহায়তা ফিরিয়ে দেওয়ার সময় এটি।’‌

  • Share this:

#‌দুবাই:‌ করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিজের ‌বহুতল চিকিৎসার কাজে দান করে দিলেন দুবাইয়ের ভারতীয় এক ব্যবসায়ী। অজর শোভরাজ নামে ওই ব্যবসায়ী দুবাইয়ের অলঙ্কার নির্মাণকারী সংস্থা ফিনজা জুয়েলারির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তিনিই বহুতল করোনা মোকাবিলায় দান করে দিয়েছেন। করোনা আক্রান্ত প্রায় ৪০০ রোগী এখানে থাকতে পারবেন। এটিকে ব্যবহার করা যাবে কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে।

দুবাই স্বাস্থ্য সংস্থায় লেখা একটি চিঠিতে তিনি লিখেছেন, ‘শহরকে সাহায্য ও সহায়তা ফিরিয়ে দেওয়ার সময় এটি।’‌ শেষ পঁচিশ বছর ধরে তিনি দুবাইয়ে আছেন। তিলতিল করে তৈরি করেছেন নিজের ব্যবসা। সেই টাকাতেই জুমেইরাহ লেক টাওয়ারে এই বহুতল তৈরি করেছিলেন তিনি। আজ শহরের প্রয়োজনে তা দান করে দিলেন।

স্বাস্থ্য সংস্থায় লেখা চিঠিতে লিখেছেন, ‘‌এখন একটা চ্যালেঞ্জিং সময়। এই অতিমারী থেকে বাঁচতে দেশের প্রতিটি মানুষের এগিয়ে আসা উচিত। দেশকে সহায়তা করে বিপদ থেকে রক্ষা করা উচিত। তাই এই বিপদের সময়ে আমি সেই শহরের পাশে থাকতে চাই যে শহর আমাকে শেষ ২৫ বছর ধরে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে।’‌

বাড়ি দান করার পরেই এই বহুতলটিকে আগাগোড়া পরিশুদ্ধ করা হয়েছে। স্যানিটাইজেশন করার পাশাপাশি যাতে সেখানে মানুষ থাকতে পারে, তারও সু–বন্দোবস্ত করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে যাতে এখানে কাজ করা হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে। অবশ্য তিনিই একা নন, এর আগেও দুবাইয়ের একাধিক ব্যবসায়ী করোনা মোকাবিলার লড়াইয়ে এগিয়ে এসেছেন।

এখন পর্যন্ত দুবাইয়ে ৫৭০ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে তিনজনের।

First published: March 30, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर