Coronavirus Update: গত ৭ মাসে দেশে সবচেয়ে বড় লাফ করোনার, একদিনে আক্রান্ত ৯৩,২৪৯ জন!

গত ৭ মাসে দেশে সবচেয়ে বড় লাফ করোনার, একদিনে আক্রান্ত ৯৩,২৪৯ জন!

দেশে ভয়ানক ভাবে বাড়ছে করোনাভাইরাসের (Coronavirus) দাপট। গত বছরের সেপ্টেম্বর মাসের পর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বড় লাফ দিয়েছে করোনার (Corona) গ্রাফ। দেশে এই মুহূর্তে করোনায় আক্রান্ত ১.২৪ কোটি মানুষ।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে ভয়ানক ভাবে বাড়ছে করোনাভাইরাসের (Coronavirus) দাপট। গত বছরের সেপ্টেম্বর মাসের পর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বড় লাফ দিয়েছে করোনার (Corona) গ্রাফ। দেশে এই মুহূর্তে করোনায় আক্রান্ত ১.২৪ কোটি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৪৯ জন। গত ১৯ সেপ্টেম্বর দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৩ হাজার ৩৩৭ জন।

    টানা ২৫ দিন ধরে ক্রমাগত দেশে বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬,৯১,৫৯৭ জন। মোট আক্রান্তের প্রায় ৫.৫৪ শতাংশ। সুস্থতার হারও কমেছে ৯৩.১৪ শতাংশ। দৈনিক সংক্রমণের মতো করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে প্রাণহানিও ঘটেই চলেছে। তবে শনিবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় কিছুটা হাঁফ ছেড়ে বাঁচা গিয়েছে। কারণ শনিবার দৈনিক মৃত্যু যেখানে ৭১৪ ছিল, গত ২৪ ঘণ্টায় তা ৫১৩-য় নেমে এসেছে। সবমিলিয়ে করোনার প্রকোপে এখনও পর্যন্ত দেশে ১ লক্ষ ৬৪ হাজার ৬২৩ জন রোগী প্রাণ হারিয়েছেন। ভারতে এই মুহূর্তে মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

    গত একদিনে দেশে যত সংক্রমণ ধরা পড়েছে, এর মধ্যে ৮১.৪২ শতাংশই মহারাষ্ট্র, কর্নাটক, ছত্তীসগঢ়, দিল্লি, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং মধ্যেপ্রদেশ এই ৮টি রাজ্য থেকে এসেছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। দৈনিক সংক্রমণে দেশের মধ্যে একেবারে সামনের সারিতে রয়েছে মহারাষ্ট্র। করোনার প্রকোপে সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৪৪৭ জন। ২৭৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন।

    গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৪৬ হাজার ৬০৫। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ কোটি ৬৯ লক্ষ ৫৯ হাজার ১৯২। দেশে সুস্থতার হার ৯৩.৪ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৭ কোটি ৩০ লক্ষ ৫৪ হাজার ২৯৫ জনের।

    Published by:Raima Chakraborty
    First published: