corona virus btn
corona virus btn
Loading

এক দিনে আক্রান্ত ৪৩৭ জন, নিজামুদ্দিন-যোগেই কয়েক গুণ বাড়ল বিপদ

এক দিনে আক্রান্ত ৪৩৭ জন, নিজামুদ্দিন-যোগেই কয়েক গুণ বাড়ল বিপদ
একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ভারতে।

সমস্ত রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। জানানো হয়েছে জরুরিকালীন ভাবে তল্লাশি চালিয়ে বের করতে কোনও নিজামুদ্দিন-ফেরত বাসিন্দা লুকিয়ে রয়েছেন কিনা।

  • Share this:

বুধবার এক দিনে দেশ জুড়ে করোনায় আক্রান্ত হলেন ৪৩৭ জন মানুষ। পরিসংখ্যান বলছে করোনা থাবা বসানোর পর থেকে এক দিনে সর্বোচ্চ আক্রান্ত হলেন বুধবারই। স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, এখনও পর্যন্ত গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১৮৩৪।

এখনও পর্যন্ত দেশে করোনার জেরে মৃত্যু হয়েছে ৪১ জনের। তবে আশাও রয়েছে। ১৪৪ জন করোনা আক্রান্ত সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

বুধবারই স্বাস্থ্য সচিব লাভ আগরওয়াল জানান, হঠাৎ করে এই এত মানুষের মধ্য সংক্রমণ ছড়িয়ে পড়ার বড় কারণ তবলিঘির জামাত। দেশে করোনা সংক্রমণের গতি এমনিতে খুব বেশি বাড়েনি। লাভ আগরওয়ালের মতে নতুন করে ২৪ ঘণ্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের অন্তত ১৫০ জন নিজামুদ্দিন জমায়েত থেকে নানা অঞ্চলে ছড়িয়ে পড়েছিল। সেখান থেকেই বিপত্তির শুরু।

সমস্ত রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। জানানো হয়েছে জরুরিকালীন ভাবে তল্লাশি চালিয়ে বের করতে কোনও নিজামুদ্দিন-ফেরত বাসিন্দা লুকিয়ে রয়েছেন কিনা। ওই স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন ইতিমধ্যেই দিল্লিতে ১৮০০ জনকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

Published by: Arka Deb
First published: April 2, 2020, 8:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर