corona virus btn
corona virus btn
Loading

২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্ত ৩৬৮, মোট মৃত ৩৮, ঘুম কাড়ছে নিজামুদ্দিন-যোগ

২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্ত ৩৬৮, মোট মৃত ৩৮, ঘুম কাড়ছে নিজামুদ্দিন-যোগ
গোটা দেশে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

ক্রমেই দেশের বিভিন্ন এলাকা থেকে খবর আসতে থাকে ওই অনুষ্ঠানে যোগ দেওয়া বহু মানুষ করোনা আক্রান্ত। শুরু হয় ওই অনুষ্ঠানে উপস্থিত থাকা মানুষের খোঁজ এবং তাদের কোয়ারেন্টাইনে পাঠানো।

  • Share this:

#নয়াদিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬৮ জন। শেষ পাওয়া খবর অনুযায়ী গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১৬৩৭ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এই ভাইরাসের প্রকোপে এ যাবৎ মৃত্যু হয়েছে ৩৮ জনের। এই গোটা পরিসংখ্যানটাই ঘুম ছুটিয়ে দিয়েছে প্রশাসনের। কারণ করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে আজ পর্যন্ত চব্বিশ ঘণ্টায় এক সঙ্গে এতজন আক্রান্ত হননি।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব এ দিন বিবৃতি দিয়ে বলেন ১৩২ জন করোনার প্রকোপ থেকে মুক্তি পেয়ে বাড়িও ফিরে গিয়েছে। তবে নিজামুদ্দিন এলাকার তবলিঘি জামাতের কারণে বহু মানুষের দেহে এই ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩০২। আক্রান্তের সংখ্যার বিচারে তার পরেই রয়েছে কেরল। সেখানে আক্রান্ত ২৪১ জন। তামিলনাড়ুতে আক্রান্ত ১২৯ জন। আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে পশ্চিমবঙ্গেও।

করোনা সংক্রমণ দেশে প্রতিদিনই ধাপে ধাপে বাড়ছিল। কিন্তু কেন্দ্র এতদিন আশ্বস্ত করে এসেছে গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি। নতুন করে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা তৈরি হয় 'তবলিঘি জামা।'

মার্চ মাসের প্রথম দুই সপ্তাহ জুড়ে আলামি মার্কেজ বাঙ্গেলওয়ালি মসজিদে ধর্মীয় জমায়েতের ডাক দিয়েছিল তবলিঘি জামাত। এই অনুষ্ঠানে দেশ বিদেশের অনেক মানুষ যোগ দেন। অনুষ্ঠান শেষ হওয়ার পরেও সেখানৱে রয়ে যান বহু মানুষ। ক্রমেই দেশের বিভিন্ন এলাকা থেকে খবর আসতে থাকে ওই অনুষ্ঠানে যোগ দেওয়া বহু মানুষ করোনা আক্রান্ত। শুরু হয় ওই অনুষ্ঠানে উপস্থিত থাকা মানুষের খোঁজ এবং তাদের কোয়ারেন্টাইনে পাঠানো। এ পর্যন্ত জমায়েতে উপস্থিত ব্যক্তিদের মধ্যে থেকে সব মিলিয়ে ২১৩৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাদের নমুনা সংগ্রহ সম্ভব হয়েছে তাঁদের মধ্যে আক্রান্তের সংখ্যা ৩০৩ জন।

First published: April 1, 2020, 4:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर