একদিনে দেশে করোনায় আক্রান্ত ২৫৩২০ জন, গত ৩ মাসে রেকর্ড সংক্রমণ

একদিনে দেশে করোনায় আক্রান্ত ২৫৩২০ জন, গত ৩ মাসে রেকর্ড সংক্রমণ

দেশে ফের বাড়ছে করোনার সংক্রমণ।

ফের দেশের করোনা পরিস্থিতি ভাবিয়ে তুলতে বাধ্য করছে সরকার ও দেশবাসীকে। ডিসেম্বর মাসে যে পরিমাণে করোনা আক্রান্তের পরিমাণ কমে আসছিল, সেটি গত তিন মাসের মধ্যে ফের মাথাচারা দিয়ে উঠেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশের করোনা পরিস্থিতি ভাবিয়ে তুলতে বাধ্য করছে সরকার ও দেশবাসীকে। ভয়ঙ্কর পরিমাণে বাড়ছে করোনার সংক্রমণ। ডিসেম্বর মাসে যে পরিমাণে করোনা আক্রান্তের পরিমাণ কমে আসছিল, সেটি গত তিন মাসের মধ্যে ফের মাথাচারা দিয়ে উঠেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৩২০ জন। এখন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ১৩ লক্ষে। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৫৮,৬০৭ জন। নতুন করে মৃত্যু হয়েছে আরও ১৬১ জনের। একদিনে মৃতের সংখ্যা ৪৪।

    গত শনিবারের তুলনায় নতুন করে করোনা আক্রান্তের হার বেড়েছে প্রায় ১.৭ শতাংশ। নতুন করে দেশে আক্রান্ত হিসেবে নাম নথিভুক্ত হয়েছে ২৪ হাজার ৮৮২ জনের। সরকারি হিসেব অনুযায়ী, এক বছর আগে যখন থেকে করোনার সংক্রমণ দেশে শুরু হয়েছে তখন থেকে রবিবার পর্যন্ত সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৩,৫৯,০৪৮ জন। শুধু শনিবারেই ১৪০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

    গত ডিসেম্বর থেকে মার্চের মধ্যে এই তিন মাসে সর্বোচ্চ পরিমাণে করোনার সংক্রমণ হয়েছে। মহারাষ্ট্র, কেরালা, কর্নাটক এবং গুজরাটে সবচেয়ে বেশি পরিমাণে করোনার সংক্রমণ হয়েছে বলে জানা গিয়েছে। পাঁচ রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। এক বছরের হিসেবেও মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা রোগী ধরা পড়েছেন। শনিবারেই শুধু মহারাষ্ট্রে ১৫ হাজার করোনা রোগী ধরা পড়েছেন। দেশজুড়ে ইতিমধ্যেই দ্বিতীয় দফার করোনার টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে। মার্চ মাস থেকে টিকা দেওয়া হচ্ছে ৬০ বছরের উপরের বয়স এবং ৪৫ বছরের উপরের কোমর্বিডিটি রয়েছে এমন নাগরিকদের।

    Published by:Raima Chakraborty
    First published: