• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • সপ্তম স্থানে উঠে এল ভারত! দেশে‌ করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দু’‌লক্ষ, মৃত্যু ৫৫৯৮

সপ্তম স্থানে উঠে এল ভারত! দেশে‌ করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দু’‌লক্ষ, মৃত্যু ৫৫৯৮

File Image

File Image

তবে এর মধ্যেও আশার আলো একটাই। এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে প্রায় ৯৫ হাজার মানুষ।

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ লকডাউনে অনেক ছাড় দিয়েছে কেন্দ্রীয় সরকার। দেশের মানু্ষ দীর্ঘদিন গৃহবন্দী থাকার পর রাস্তায় বেরিয়ে পড়েছেন। কিন্তু করোনা পরিস্থিতি উল্টোদিকে আগের থেকে আরও খারাপ হচ্ছে। মঙ্গলবার সকালের হিসাব অনুসারে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,৯৮,৭০৬। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা একধাক্কায় বেড়েছে ৮১৭১। যা একদিনের বিচারে অনেকটাই বেশি। অন্য দিকে শেষ ২৪ ঘণ্টায় ২০৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫৫৯৮–এ। আর করোনা আক্রান্তের সংখ্যার বিচারেই পৃথিবীর মধ্যে সপ্তম স্থানে উঠে এসেছে ভারত। ইতিমধ্যে ভারত ছাড়িয়ে গিয়েছে জার্মানি, ফ্রান্স, চিন, ইরানের মতো ভয়ঙ্কর করোনা প্রভাবিত দেশগুলিকে। সব মিলিয়ে পরিস্থিতি যে আগের থেকে আরও ভয়াবহ হয়েছে, সেটাই প্রমাণ করছে এই পরিসংখ্যা‌ন।

    তবে এর মধ্যেও আশার আলো একটাই। এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে প্রায় ৯৫ হাজার মানুষ। যার ফলে আক্রান্তের বেশিরভাগই সুস্থ হয়েছেন, এটা বলাই যাই। যা আশা যোগাচ্ছে সাধারণ মানু্ষের মনে। এখনও রাজ্যের পরিসংখ্যান দেখলে দেখা যাবে, সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে মহারাষ্ট্রে। সেখানে আক্রান্তের সংখ্যা ৭০ হাজারের কাছাকাছি। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ২৩ হাজার। দিল্লিতে ২০ হাজার ও গুজরাতে ১৭ হাজারে কিছু বেশি করোনা আক্রান্ত রয়েছে। অনেক রাজ্যই বলছে, পরিযায়ী শ্রমিকদের নিজের নিজের বাড়িতে ফেরার কারণেই হঠাৎ করে আক্রান্তের সংখ্যায় এতটা বৃদ্ধি নজরে পড়ছে। তবে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আছে বলেই দাবি করা হয়েছে।

    এদিকে মঙ্গলবার সকাল ১১টায় সিআইআই এর সভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মনে করা হচ্ছে এই আনলক ওয়ানের ধাপে ভারতের অর্থনৈতিক কার্যকলাপ কীভাবে নিয়ন্ত্রিত হবে, তার একটি রূপরেখা আজ দিতে পারেন প্রধানমন্ত্রী।

    Published by:Uddalak Bhattacharya
    First published: