corona virus btn
corona virus btn
Loading

লড়াইয়ের ফল হাতে নাতে!‌ অন্য দেশের তুলনায় অনেক কম সংক্রমণ দেশে:‌ স্বাস্থ্য মন্ত্রক

লড়াইয়ের ফল হাতে নাতে!‌ অন্য দেশের তুলনায় অনেক কম সংক্রমণ দেশে:‌ স্বাস্থ্য মন্ত্রক
রাজ্য করোনা আক্রান্তদের মধ্যে এখনও পর্যন্ত তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৷

সরকারের কথা অনুসারে, দেশে করোনা সংক্রমণ অনেকটা রোধ করা গিয়েছে

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ দাঁতে দাঁত চেপে লড়াইয়ের ফল পেতে শুরু করেছে দেশ। আর সে কথাই এদিন জানিয়ে দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

এদিন স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে মন্ত্রকের সচিব লব আগরওয়াল জানান, দেশ জোড়া কার্যকর হওয়া লকডাউন ও সামাজিক দূরত্বের ফল পাওয়া যাচ্ছে হাতে নাতে। সরকারের কথা অনুসারে, দেশে করোনা সংক্রমণ অনেকটা রোধ করা গিয়েছে। ভারতের থেকে জনসংখ্যা কম এমন দেশগুলিতে দৈনিক আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে, ভারতে তার থেকে সংখ্যা অনেক কম। বিশ্বের গড় ধরলে দেখা যাবে, একটি লোকের থেকে ১০০ জন আক্রান্ত হচ্ছেন। ভারতে মোটেই তেমন নয়। কিন্তু আশঙ্কা থাকছেই, কারণ একজন মানু্ষের গা–ছাড়া মনোভাব রোগটিকে যখন তখন ছড়িয়ে দিতে পারে। এমইস ও এনআইএইচএএনএস, কেন্দ্রীয় সরকার এই কারণেই আরও শক্তপোক্ত ব্যবস্থা নিচ্ছে। তাই আক্রান্তের সংখ্যা একেবারে শূন্যে পৌঁছানোর আগের পর্যন্ত সাধারণ মানুষকে সরকার নির্দেশিত সব আইন মেনে চলতে বলা হচ্ছে। দেশের ৯৯ শতাংশ রোগের সংক্রমণ কমে গেলেও যদি সামান্য ভুল হয়, তাহলে ১০০ আক্রান্তের থেকে ১০০০ আক্রান্তের সংখ্যায় পৌঁছতে ১২ দিন লাগবে। কিন্তু কি করে এতট বড় দেশে এখনও এই পরিমাণ আক্রান্তের সংখ্যা বেঁধে রাখা গিয়েছে?‌ উত্তরে লব জানালেন, ‘‌আমরা অন্য অনেক দেশে আক্রান্তের বিপুল সংখ্যায় পৌঁছানোর আগেই বিষয়টি নিয়ন্ত্রণ করতে পেরেছি, কারণ আগে থেকে ব্যবস্থা নিয়েছি।’‌

এছাড়াও এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হয়, সারা দেশের হাসপাতালগুলিতে ৩.‌৩৪ লক্ষ পিপিই বা পার্সোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট কিট পৌঁছে দেওয়া হয়েছে। আর তিন লক্ষ ৪ এপ্রিলের মধ্যে সরকারের কাছে এসে পৌঁছে যাবে।

First published: March 30, 2020, 6:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर