ভয়াবহ ভাবে বাড়ছে করোনা, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৩৮৪৬ জন!

ভয়াবহ ভাবে বাড়ছে করোনা, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৩৮৪৬ জন!

প্রতীকী ছবি।

গত চার মাসে সর্বোচ্চ একদিনে আক্রান্ত। পঞ্জাব, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ুতে ফের জোরদার করা হয়েছে করোনাবিধি। স্কুল বন্ধ, জনবহুল এলাকায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কোনও কোনও জেলায় ফের নাইট কারফিউ চালু করা হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: গত বছরও ঠিক এই সময় থেকেই ভারতে ভয়াবহ রূপ নিতে শুরু করেছিল করোনাভাইরাস। ২০২১-এও ফের একই রকম ভয়াবহতার পথে হাঁটতে শুরু করেছে কোভিড ১৯-এর দাপট। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা রোগী ধরা পড়েছেন ৪৩ হাজার ৮৪৬ জন। গত চার মাসে সর্বোচ্চ একদিনে আক্রান্ত। পঞ্জাব, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ুতে ফের জোরদার করা হয়েছে করোনাবিধি। স্কুল বন্ধ, জনবহুল এলাকায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কোনও কোনও জেলায় ফের নাইট কারফিউ চালু করা হয়েছে।

    গত ১১২ দিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগী ধরা পড়েছে রবিবার। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৯৭ জনের মৃত্যু হয়েছে। গত একদিনে সবচেয়ে বেশি করোনার রোগী ধরা পড়েছে মহারাষ্ট্র, পঞ্জাব, কেরালা, কর্নাটক ও গুজরাট রাজ্যে। ভারতে ফের সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ছাড়াল। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পরে গত বছর ১৭ সেপ্টেম্বর সক্রিয় রোগীর সংখ্যা ছিল সবথেকে বেশি, ১০ লক্ষ ১৭ হাজার ৭৫৪ জন।

    গত বছরের শেষের দিক থেকে করোনার সংক্রমণ দেশে অনেকটাই কমতে শুরু করেছিল। দেশে টিকাকরণ শুরু হয়েছিল। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে ফের বাড়তে শুরু করেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন ভারতে করোনার দ্বিতীয় তরঙ্গ ধীরে ধীরে ছড়াচ্ছে। কেন্দ্রীয় সরকারের তথ্য বলছে, রবিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৪ হাজারের কাছে পৌঁছে গিয়েছে, যা গত ৪ মাসে সর্বাধিক।

    তবে দৈনিক সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে দেশে টিকাকরণের সংখ্যাও বেড়েছে। এখনও পর্যন্ত ভারতে মোট ৪ কোটি ৪৬ লক্ষ ৩ হাজার ৮৪১ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫ লক্ষ ৪০ হাজার ৪৪৯ জন টিকা নিয়েছেন বলেই স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর