corona virus btn
corona virus btn
Loading

শেষ ২৪ ঘন্টায় বাঁধভাঙা সংক্রমণ, ভারতে করোনা আক্রান্ত দশ লক্ষ ছুঁইছুঁই

শেষ ২৪ ঘন্টায় বাঁধভাঙা সংক্রমণ, ভারতে করোনা আক্রান্ত দশ লক্ষ ছুঁইছুঁই
দেশে করোনায় মৃতের সংখ্যা প্রায় ২৫ হাজার।

সক্রিয় আক্রান্ত অন্তত ৩ লক্ষ ৩১ হাজার ১৪৬ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯১৫ জনের।

  • Share this:

#নয়াদিল্লি: সমস্ত হিসেব নিকেশের বাঁধ ভাঙছে দেশের করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৬৯৫ জন। মৃত্যু হয়েছে ৬০৬ জনের। সব মিলিয়ে দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৬৮ হাজার ৮৭৬ জন। এর মধ্যে সক্রিয় আক্রান্ত অন্তত ৩ লক্ষ ৩১ হাজার ১৪৬ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯১৫ জনের।

গত চব্বিশ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৭৮৩জন করোনা রোগী। সব মিলিয়ে করোনাকে হারিয়ে এ যাবৎ বাড়ি ফিরেছেন নানা বয়সের অন্তত ৬ লক্ষ ১২ হাজার ৮১৪ জন। আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়লেও ভারতের আরোগ্যের হার বিশ্বের বেশির ভাগ অঞ্চলের তুলনাতেই বেশি ,মনে করছেন স্বাস্থ্যবিদরা। গতকাল অর্থাৎ বুধবার দেশের সব প্রান্তে নমুনা পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ২৬ হাজার জনের। এ যাবৎ দৈনিক হিসেবে সর্বোচ্চ পরীক্ষা এটাই।

করোনার সংক্রমণের ভয়াবহতার মধ্যে বেশ কয়েকটি রাজ্যই নতুন করে আংশিক লকডাউনের পথে হাঁটছে। পশ্চিমবঙ্গে লকডাউনের মেয়াদ পরিধি দুইই বেড়েছে।অন্য দিকে নতুন করে লকডাউন জারি হয়েছে বিহারে। লকডাউন কর্ণাটকের প্রধান শহর বেঙ্গালুরুতে।

এদিকে এখনও ঝড়ের বেগে সংক্রমণ বাড়ছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্ত ২ লক্ষ ৭৫ হাজার ৬৪০ জন। শেষ চব্বিশ ঘণ্টাতেই প্রায় ৭হাজার ৯৯৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২২৩ জনের। তামিলনাড়ুতেও আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়িয়েছে।

বিশ্বের করোনা টেবিলে এখন তিন নম্বর নামই ভারত। আগে আছে ব্রাজিল ও আমেরিকা। আমেরিকায় মোট আক্রান্ত ৩৬ লক্ষেরও বেশি মানুষ।

Published by: Arka Deb
First published: July 16, 2020, 10:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर